মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৪:২৮ অপরাহ্ন

আইনজীবী সমিতির নির্বাচনে প্রেসিডেন্ট মাসুদ উর রউফ সেক্রেটারি আনোয়ার আলোচনায়!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়নগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে পুরো নারায়নগঞ্জে চলছে আলোচনা-সমালোচনা। আগামী নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট হাসান ফেরদৌস জুয়েল সভাপতি পদে ও মো. মহসিন মিয়া সেক্রেটারি পদে গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন করতে পারছেন না। তাই আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ প্যানেলেকে মনোনয়ন পাবে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে, আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীদের সাথে কথা বলে একাধিক ব্যক্তির নাম শোনা যাচ্ছে। অনেক গুঞ্জন থাকলেও কে আওয়ামীলীগের মনোনয়ন পাবে তা নিশ্চিত করে বলতে পারেনি কেউ। তবে, নারায়নগঞ্জের একজন প্রভাবশালী সাংসদের মনোনিত ব্যক্তি আওয়ামীলীগের মনোনয়ন পাবে বলে জানায় একাধিক আইনজীবী, আবার এর বিরোধিতাও করে একাধিক আইনজীবী।
জানা গেছে, আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ প্যানেলে প্রেসিডেন্ট পদে সবচেয়ে আলোচনায় রয়েছে অ্যাডভোকেট মাসুদ উর রউফ ও অ্যাডভোকেট খোকন সাহা। অন্যদিকে সেক্রেটারি পদে সোনারগাঁয়ের পরিচ্ছন্ন রাজনীতিবিদ আনোয়ার হোসেনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা বেশী বলে মনে করে আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীরা।
আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ প্যানেল থেকে অ্যাড. মাসুদ উর রউফ ও সেক্রেটারি অ্যাড. আনোয়ার হোসেনের আওয়ামীলীগের প্রার্থী হওয়ার সম্ভাবনা বেশী। কেননা নির্বাচন করতে আগ্রহী সাবেক প্রেসিডেন্ট আনিসুর রহমান দিপু ও সাবেক সেক্রেটারি অ্যাড. হাবিব মুজাহিদ পলু নারায়নগঞ্জের একজন প্রভাবশালী সাংসদ শামীম ওসমানের পছন্দের পাত্র নয় বলে, মনোনয়ন না পাওয়ার সম্ভাবনা বেশি। বর্তমান সেক্রেটারি মো. মহসিন মিয়া প্রেসিডেন্ট পদে নির্বাচন করে এবং আওয়ামীলীগের মনোনয়ন পায়। তবে, দিপু ও পলুর নেতৃত্বে বিকল্প প্যানেল গঠন হতে পারে আওয়ামীলীগের।
অন্যদিকে,  অন্য আগ্রহী প্রার্থী অ্যাড. আলী নির্বাচন করতে চাইলেও নারায়নগঞ্জের এক প্রভাবশালী মন্ত্রীর কাছের লোক হিসাবে পরিচিত বিধায় শামীম ওসমান বলয় তাকে চাচ্ছে না। তাছাড়াও সোনারগাঁও থানা  যুবলীগের সাবেক আহবায়ক ও সিনিয়র  অ্যাডভোকেট কামরুল আহসান ২ বৎসর পূর্বে প্রেসিডেন্ট পদে নির্বাচন করার আগ্রহ পোষন করলেও এবার নিষ্প্রভ বিধায় প্রেসিডেন্ট বা সেক্রেটারি পদে নির্বাচনের সম্ভাবনা নেই বললেই চলে। এদিকে, সম্ভাব্য তালিকায় অ্যাড. আলাউদ্দিনের নাম আসলেও তার রাজনৈতিক তেমন অতীত কর্মকান্ড নেই।
তাছাড়াও, অ্যাড. আনোয়ারকে আওয়ামী প্যানেলে সেক্রেটারি প্রার্থী হিসাবে সবাই ভাবছে। তবে, বর্তমান সেক্রেটারি অ্যাড. মোহসিন মিয়া প্রেসিডেন্ট পদে মনোনয়ন দেওয়ার ব্যাপারে একজন প্রভাবশালী সাংসদ রিজিট থাকলে সেক্রেটারি পদে আনোয়ারের নির্বাচন না করার সম্ভাবনা বেশি। তবে, মোহসিন মিয়াকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন দিলে একাধিকবার নির্বাচিত প্রেসিডেন্ট আনিছুর রহমান দিপুর নেতৃত্বে ভিন্ন প্যানেল হতে পারে আওয়ামীলীগে। তাই আইনজীবী সমিতির নির্বাচনে কি হবে, তার অপেক্ষায় আইনজীবীসহ সাধারন মানুষ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!