মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন

আপনাদের জন্যই যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন-পলাশ

আলোকিত নারায়ণগঞ্জ : আমি আপনাদের কাছে ভোট চাইনা, আপনারা আপনাদের জন্যই যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, যাতে আপনাদের উপকার হয় এমন মন্তব্য করে জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক ও পাগলা শাখার সভাপতি কাউসার আহম্মেদ পলাশ বলেছেন, দীর্ঘদিন যাবৎ কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন শাখার নেতৃবৃন্দ আমাকে কেন্দ্রীয় কমিটির সভাপতির দ্বায়িত্ব নেয়ার জন্য বলেছেন। কিন্তু সভাপত্বি আমি চাইনি। কারণ কেন্দ্রীয় কমিটিতে যোগ্য সভাপতি ছিলো। বর্তমানে সভাপতির দ্বায়িত্বে যিনি আছেন তার বির্তকিত কর্মকান্ডে আমার ট্রাক শ্রমিকরা তাদের অধিকার বঞ্চিত হচ্ছেন। তিনি পাগলা শাখার অফিস ভাংচুরের ঘটনায় সম্পৃক্ত ছিলেন।
(২২ ফেব্রুয়ারী২০২০) দুপরে পাগলা বাজার এলাকায় পাগলা শাখার কার্যালয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, পাগলা শাখার আমার ঘর, যেহেতু ঘর থেকে নেতৃবৃন্দ সর্মথন করলে আমি নির্বাচন করবো। আজ আপনারা আমাকে সমর্থন করেছেন তাই আমি নির্বাচন করার সম্মতি প্রকাশ করছি। আমি পাগলা শাখার সভাপতি হওয়ার পূর্বে পাগলা শাখার সদস্যরা মার হলে ও নির্যাতনের শিকার হলে বিচার করেছে বাজার সমিতি ওলারা আর পাগলা শাখার নেতারা বসে থেকেছে, ভয়ে কেউ মুখ খোলে নাই।
তিনি আরো বলেন, সারাদেশে ট্রাক শ্রমিকের অধিকার বাস্তবায়নের শপথ নিয়ে কেন্দ্রীয় কমিটিতে সভাপতি প্রার্থী হবো। ভোট আপনার আমানত তাই যোগ্য ব্যক্তিকে ভোট দিলে ছোয়াবের অধিকারী হবেন তেমনি খারাপ ও অপরাধিদের ভোট দিলে তার খারাপের পাপের অংশিদারও আপনি হবেন। আমার প্রথম নির্বাচনি ওয়াদা ছিলো পাগলা শাখার একটি ট্রাক টার্মিনাল করবো, করেছি।
পলাশ বলেন, ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের সচিব হিসেব আমি সারা বাংলার ট্রাক শ্রমিকের পক্ষে আন্দোলনের ডাক দিয়ে ৭ দফা দাবি নিয়ে আমরা সারা বাংলাদেশকে স্তব্দ করে দিয়েছিলাম। পরিবহন জগতে এত বড় সমাবেশ মতিঝিল বক চত্তরে যেটা ঘটে ছিলো এরকম একটা সমাবেশ বাংলাদেশে দ্বিতীয় একটা হয়নি। আমি পাগলা শাখার সভাপতি হয়েও আমাকে অনেক সময় ফেডারেশনের প্রতিনিদিত্ব করতে হয়েছে।
মতবিনিময় সভায় সমর্থন করে বক্তব্য রাখেন পাগলা শাখার শাখার সহ-সভাপতি তাবু, সাধারণ সম্পাদক জজ মিয়া ও সাংগঠনিক সম্পাদক বশির মিয়া, সাংগঠনিক সম্পাদক ওবায়েদুর রহমান ওবায়েদ, ও সাবেক নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন দক্ষিন বঙ্গের লাইন সম্পাদক আবুল হোসেন, আব্দুস সাত্তার, মিজনিুর রহমান, কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক নাছির উদ্দিন সহ পাগলা শাখার সকল নেতৃবৃন্দ, কমিটির সাবেক নেতৃবৃন্দ ও পাগলা শাখার অর্ন্তভুক্ত ট্রাক চালক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন ট্রাক চালকদের দেশের সবচেয়ে বড় সংগঠন। এই সংগঠনে সারা দেশে মোট শাখা ২৭৫ টি ও সদস্য সংখ্যা প্রায় ৫৫ হাজার। এই নির্বাচনে ভোটার সংখ্যা মোট ২৯ হাজার ৪ শ ৮০ জন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!