বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন

আবারও ভুয়া পুলিশ রহমত উল্লাহসহ গ্রেপ্তার দুই

আলোকিত নারায়ণগঞ্জ: ৩০ হাজার টাকা ঘুষ নিতে এসে এলাকাবাসীর গণপিটুনির শিকার হয়ে আসল পুলিশের হাতে ধরা পড়েছে দুই নকল পুলিশ।

বুধবার (৫ জানুয়ারী) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার উত্তর জাইদ্দারগাঁও এলাকায় ঘটনাটি ঘটেছে।

পুলিশের চাকরির জন্য লিখিত পরীক্ষা দেয়া রাকিব (২১) নামে এক যুবকের কাছ থেকে ওই টাকা ঘুষ নিতে এসে তারা আটক হন।

বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁও থানার সাব-ইন্সপেক্টর (এসআই) ইয়াউর রহমান গণমাধ্যম কর্মীদের জানান, সোনারগাঁয়ের উত্তর জাইদ্দারগাঁওয়ে পুলিশ পরিচয়ে রাকিব (২১) নামে এক যুবককে পুলিশে চাকরি দেয়ার কথা ৩০ হাজার টাকা ঘুষ নেয়ার সময় এলাকাবাসীর হাতে আটক হওয়া মো. রহমত উল্লাহ নওশাদ (৩৮) ও নাসির ঢালী (৫০) নামে দুজন প্রতারককে গ্রেফতার করা হয়েছে।

পরবর্তীতে ভুক্তভোগী রাকিবের কাকা আয়নাল হক (৪৫) বাদী হয়ে প্রতারণার মামলা করায় আজ দুজনকেই আদালতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো জানান, ধৃত রহমত উল্লাহ নওশাদ ঝালকাঠি জেলার নলছিটি থানার মৃত কবির উদ্দিনের ছেলে এবং নাসির ঢালী নারায়ণগঞ্জের ফতুল্লা থানার ধর্মগঞ্জ এলাকার তোফাজ্জলের ভাড়াটিয়া মৃত সিকিন আলী ঢালীর ছেলে। তারা দুজনই বড় ধরনের প্রতারক চক্তের হোতা। তাদের বিরুদ্ধে ঢাকা, নারায়ণগঞ্জ ও মাদারীপুর জেলায় একাধিক মামলা রয়েছে।

পুলিশে চাকরির লিখিত পরীক্ষা সম্পন্ন করা ভুক্তভোগী রাকিব বলেন, কিছুদিন আগে নারায়ণগঞ্জের পুলিশ লাইন্সে কনস্টেবল পদে চাকরির লিখিত পরীক্ষা শেষ করে বাড়িতে ফেরার পথে তাদের সাথে আমার পরিচয়। তারা আমার লিখিত পরীক্ষার প্রবেশ পত্র ও অন্যান্য তথ্য সম্বলিত কাগজপত্রের ছবি তুলে রাখেন। পরে বাড়িতে আসার পরই মুঠোফোনে তারা আমার চাকরির নিশ্চয়তা দিয়ে ৩০ হাজার টাকা দাবি করেন। আমি টাকা নেয়ার জন্য বাড়িতে আসতে বললে আমার কাকা ও স্থানীয় লোকজন তাদের কথাবার্তা সন্দেহজনক মনে হলে পুলিশ কে খবর দেন। পরে খবর পেয়ে নারায়ণগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশ দুই প্রতারককে গ্রেফতার করে নিয়ে যায়।

এর আগে ২০২০ সালে ১১ নভেম্বর সিদ্ধিরগঞ্জের এস রোড এলাকা থেকে ভুয়া পুলিশ রহমতউল্লাহ ছিন্নমূল শিশুদের লেখাপড়ার পরিচালনা করার দায়িত্বে আছেন এবং ওই স্কুলের সাহায্যের নামে তিনি নাসিক ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মণ্ডলের কাছে চাঁদাবাজি করতে গেলে এলাকাবাসীর সন্দেহ হয়। পরে তাকে আটক করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।

এ সময় পুলিশ তার কাছ থেকে একটি ওয়াকিটকি এবং তার মোবাইল ফোন উদ্ধার করে। যার মধ্যে ডিএমপি ও জেলা পুলিশের পোশাক পরিহিত কয়েকটি ছবি রয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!