শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০১:৫১ পূর্বাহ্ন

আড়াইহাজারে নকল গুড় তৈরির কারখানায় অভিযানে গ্রেপ্তার ১

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক নকল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় কারখানার বিপুল পরিমাণ নকল গুড় ও ক্যামিকেল ধ্বংস করা হয়। নকল গুড় তৈরির অপরাধে কারখানার ম্যানেজারকে এক বছরের সাজা প্রদান করা হয়েছে।

গতকাল রাতে এবং আজ সকালে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেনের নেতৃত্বে মেসার্স নূর এন্টারপ্রাইজ কারখানায় এ অভিযান চালানো হয়। পরে দুপুরে ফায়ার সার্ভিসের সদস্যদের মাধ্যমে বিপুল পরিমাণ নকল গুড় ধ্বংস করা হয়।

আড়াইহাজার গোপালদী পৌরসভার মুরাদপুর গ্রামের প্রায় পাঁচ একর জায়গা নিয়ে কারখানাটি গড়ে তোলেন উজানপুর বাঞ্ছারামপুরের শফিকুল ইসলাম। তিনি স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে এই অবৈধ কারখানাটি দীর্ঘদিন ধরে পরিচালনা করে আসছিলেন। অভিযানের আগে থেকেই তিনি পলাতক রয়েছেন।

সহকারী কমিশনার ভূমি মো. উজ্জল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে বুধবার সন্ধ্যার পর অভিযান পরিচালনা করতে গেলে দেখা যায়, চিনি, কেমিক্যাল, আটা ও ময়দা দিয়ে এখানে গুড় প্রস্তুত করে বাজারজাত করা হয়। যেসব গুড় মানুষকে খাওয়ানো হয় তা একেবারেই স্বাস্থ্যসম্মত নয়। এতে কারখানার ম্যানেজারকে আটক করা হয়। পরে বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানার ম্যানেজার উজানচর গ্রামের আব্দুর রশিদের ছেলে খোকনকে (৩২) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন, গোপালদী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আজহার ও এসআই ছায়েদুল ইসসলাম উপস্থিত ছিলেন। পরে কারখানাটি সিলগালা করে দেওয়া হয় এবং ফায়ার সার্ভিসকে বৃহস্পতিবার কারখানাটি জ্বালিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন জানান, মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ক্যামিকেল দিয়ে এ গুড় প্রস্তুত করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুরো অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেখানে কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে এবং প্রায় দুই হাজার মণ গুড় বিনষ্ট করা হয়েছে। কারখানাটি ধ্বংস করে দিতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!