বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন

করোনা ঠেকাতে আসতে পারে কঠোর বিধিনিষেধ: স্বাস্থ্যমন্ত্রী

আলোকিত নারায়ণগঞ্জ: দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে আবারও আসতে পারে কঠোর বিধিনিষেধ। এমনটাই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার দুপুরে মানিকগঞ্জে এক অনুষ্ঠানে এমন তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ডেল্টা ও ওমিক্রনের প্রভাবে সুনামির গতিতে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে করোনা মহামারি। বিশ্বব্যাপী করোনার নতুন ধরণ ওমিক্রনের প্রভাবে আবারও ভয়াবহ সংক্রমণ দেখা দিচ্ছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপজুড়ে করোনা শনাক্তের নতুন রেকর্ড হচ্ছে প্রতিদিন। এমন অবস্থা এবং সংক্রমণের এই গতি স্বাস্থ্যব্যবস্থা এবং স্বাস্থ্যকর্মীদের ওপর ব্যাপক চাপ তৈরি করবে বলে এর আগেই সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানম।

করোনার মহামারি শুরুর পর থেকে ভাইরাসে একদিনে এযাবৎকালের সর্বাধিক আক্রান্ত শনাক্তের দিন দেখেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে পাঁচ লাখের বেশি নতুন করোনভাইরাস রোগী শনাক্ত হয়েছে বলে জানায় সংশ্লিষ্ট কর্মকর্তারা। যুক্তরাষ্ট্রের ২৫টি অঙ্গরাজ্যে এযাবৎকালের সর্বাধিক সংখ্যক শনাক্তের রেকর্ডও হয়েছে এদিন।

এদিকে, শুক্রবার দুই মাসের বেশি সময় পর ভারতে একদিনে সাড়ে ১৬ হাজারের বেশি মানুষ করোনা শনাক্ত হয়েছেন। একদিনে মুম্বাই ও দিল্লিতে সংক্রমণ বেড়েছে অন্তত ৪০ শতাংশ। পরিস্থিতি মোকাবিলায় রাত্রিকালীন কার্ফিউ ঘোষণা করেছে হরিয়ানা প্রশাসন।

এছাড়াও, দেশে গেল শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। নতুন দুই জনসহ এ পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭২ জনে। এদিন করোনা পরীক্ষায় নতুন করে ৫১২ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। তবে প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ই মার্চ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!