রবিবার, ২৯ মার্চ ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

করোনা ভাইরাস প্রতিরোধে নৌ শ্রমিকদের মাঝে লিফলেট বিতরণ

আলোকিত নারায়ণগঞ্জ : করোনা ভাইরাস প্রতিরোধে জাতীয় শ্রমিক নেতা ও প্রতিষ্ঠাতা ট্রলার ও বাল্কহেড শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং (৪০৪৩) ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব কাউসার আহমেদ পলাশের নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন নৌযানে ও নৌযান শ্রমিকদের মাঝে লিফলেট বিতরণ করেন ট্রলার ও বাল্কহেড শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আনিছ মাস্টার।
(২২ মার্চ) রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন নৌযান ঘাটে গিয়ে নৌযান শ্রমিকদের মাঝে এ লিফলেট বিতরণ করা হয়।
লিফলেট বিতরণ কালে তিনি বলেন, ইতালি যে ভুল করেছিল ভারত বাংলাদেশ সে ভুল যেন না করে। শুধু টিভি বা খবরের দর্শক হয়ে নয়, কিছু করার আবেদন এটা। হোয়াটস্যাপ বা ফেসবুকের ভুয়ো খবর নয়, বরং সচেতনতা ছড়ান।
আনিছ মাস্টার নৌযান শ্রমিকদের উদ্দেশে বলেন, সকল প্রকার জনসমাগম বর্জন করতে হবে এবং জরুরী প্রয়োজন ছাড়া কেউ নিজ অবস্থান থেকে অন্যত্র না যাওয়া। প্রয়োজন ছাড়া কেউ জাহাজ খেতে বের হবেনা। একান্ত প্রয়োজনে কেউ জাহাজ থেকে বের হন অবশ্যই তাকে মাস্ক পড়ে যেতে হবে।
তিনি আরো বলেন, যদি কারো সর্দি জ্বর কাশি ও শ্বাসকষ্ট দেখাদেয় তাহলে মালিকদের কাছ থেকে ছুটি ও বেতন নিয়ে নিজ বাড়িতে অথবা ডাক্তারের পরামর্শ নিতে হবে। নৌযান শ্রমিকরা কিছুক্ষণ পর পর সাবান দিয়ে হাত ধুয়ে নিবেন। এবং হাঁচি কাশি দেওয়ার সময় টিস্যু অথবা রুমাল ব্যবহার করেবেন। নৌযান চলন্ত অবস্থায় কোন শ্রমিকের এরকম লক্ষণ দেখা দেয় তাহলে নৌযান পুলিশের নাম্বারে অথবা সরকারি ৩৩৩ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।
এবং জাহাজ নোঙ্গর থাকা অবস্থায় স্থানীয় ও বহিরাগতদের জাহাজে ঘোরাফেরা করতে নিষেধ করতে হবে। করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। তাহলেই করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যেতে পারে।
এসময় উপস্থিত ছিলেন, হোসেন মাস্টার, হারুন মোল্লা, সবুজ মিয়াজী, রেজাউল, আব্দুল হক, মোঃ আব্দুল ড্রাইভার, মোহাম্মদ নাজমুল সুকানি, মোঃ ফরিদ বেপারী, অহিদুর রহমান ও বিন্দু।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!