বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

কাঁচপুরে শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

আলোকিত নারায়ণগঞ্জঃ সোনারগাঁ উপজেলার কাচঁপুরে ওপেক্স ও সিনহা গার্মেন্টসে বকেয়া বেতনসহ সাত দফা দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে কয়েক হাজার শ্রমিক। এতে দুই মহাসড়কে প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৯টা থেকে কাজে যোগ না দিয়ে শ্রমিকরা কাজ বন্ধ রেখে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তারা। খবর পেয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নিতে সোনারগাঁ থানা পুলিশ, শিল্প পুলিশ, কাচঁপুর হাইওয়ে থানা পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে যানচলাচলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা জানান, প্রতি মাসের সাত তারিখের মধ্যে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করার কথা। কিন্তু অনেক শ্রমিকের প্রায় তিন মাসের বেতন বকেয়া থেকে গেছে। এছাড়া শ্রমিকদের অবসর সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটি, বাৎসরিক ছুটির টাকা, মৃত্যুজনিত এককালীন বীমার টাকা পরিশোধ করা হচ্ছে না। এসব বিষয় নিয়ে শ্রমিকরা মালিক পক্ষের লোকজনের সাথে কথা বলতে গেলে তারা কারাখানা বন্ধ ঘোষণা করার ভয়ভীতি দেখাচ্ছেন।

তারা আরও জানান, আজ বৃহস্পতিবার আমাদের দাবি পূরণের কথা ছিল। আমরা কারখানার প্রধান ফটকে গিয়ে দেখি নোটিশে লেখা রয়েছে এক মাসের বেতন ও একটি বেতন বোনাস ছাড়া কিছুই দেওয়া হবেনা। তাই আমরা মহাসড়ক অবরোধ করে আন্দোলনে নেমেছি। আমাদের দাবি পূরণ না হলে মহাসড়ক ছাড়ব না। পরিচালক তারেক রহমান কয়েকবার দাবি পূরণের আশ্বাস দিয়েও তালবাহানা শুরু করেছে।

শ্রমিকদের আন্দোলনের বিষয়ে ওপেক্স সিনহা গার্মেন্টের পরিচালক তারেক রহমান জানান, শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের দাবি দাওয়া সর্ম্পকে যৌক্তিক দাবিগুলো পূরণ করা হবে।

কাচঁপুর শিল্প পুলিশের ইনচার্জ নুরুল ইসলাম জানান, শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তাদের দাবি পূরণের আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে পণ্যবাহী যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!