রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন

চেঞ্জ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরন

প্রেস রিলিজঃ চেঞ্জ ফাউন্ডেশনের উদ্যোগে “আপনার মুখের হাসি, আমাদের খুশি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে “ঈদের খুশি ২০২১” নামে এক প্রজেক্ট বাস্তবায়ন করা হয়েছে। অদ্য ১২ই মে (২৯ রমজান) নারায়ণগঞ্জের একাধিক স্থানে বিভিন্ন শ্রেণী, পেশা ও অসহায় মানুষের মাঝে ঈদের উপহার সামগ্রী সহায়তা প্রদানের মাধ্যমে এই প্রজেক্ট বাস্তবায়িত হয়।

কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির নির্দেশে নারায়ণগঞ্জ জেলা মুখ্য সমন্নয়কারী কমিটি এই প্রজেক্ট পরিচালনা করেন।

গঠনতন্ত্রের সামাজিক মূল্যবোধের আলোকে ঈদের খুশি ২০২১ পরিচালিত হয়। সাধারনত একটি পরিবারের ৪ জন সদস্য থাকতে পারে এই ধারণা থেকে ঈদের দিনে তার পরিবারের মুখে সামান্য হাসি ফোটাটেই চেঞ্জ ফাউন্ডেশনের এই প্রচেষ্টা। মূলত ৬টি ক্যাটাগরির উপর ভিত্তি করে কার্যনির্বাহী কমিটি কর্তৃক প্রকৃত সাহায্য প্রার্থীর হাতে উপহার সামগ্রী তুলে দেয়াই ছিল ফাউন্ডেশনের মূল চ্যালেঞ্জ। যা চেঞ্জ ফাউন্ডেশনের সেচ্ছাসেবী দল সফল ভাবে সম্পন্ন করতে পেরেছেন।

বিশেষতঃ পঙ্গু বা পরনির্ভরশীল ব্যক্তি, দীর্ঘ মেয়াদি ও জটিল রোগে আক্রান্ত হওয়ার কারনে কর্মে অক্ষম ব্যক্তি, বিধবা ও অসহায় স্বামী পরিত্যক্ত নারী, অসহায় ব্যক্তি (৬০ বছর উর্ধ্বে), অসহায় বীর মুক্তিযোদ্ধা, নিম্ম মধ্যবিত্ত চাকরি হারানো ব্যক্তি, দিন আনে দিন খাওয়া শ্রমজীবী ব্যক্তি, এতিম পথ শিশুদের মাঝে এ বিতরন কার্যক্রম পরিচালিত হয়।

এ সময় নারায়ণগঞ্জের চাষাড়া, পূর্ব ইসদাইর, চানমারী, সুগন্ধা আবাসিক এলাকায় ঈদ উপহার বিতরন করেন নারায়নগঞ্জ জেলার মূখ্য সমন্নয়কারী আইনজীবী মাহবুবুল হক ফোরকান। শিবু মার্কেট এলাকায় ঈদ উপহার সামগ্রী বিতরন করেন সেচ্ছাশ্রম বিষয়ক সম্পাদক আবু সাঈদ ও নারায়নগঞ্জ জেলার সমন্নয়কারী নুর হোসেন পলাশ। কুতুব আইল, সস্তাপুর, পোষ্ট অফিস এলাকায় বিতরনে অংশগ্রহণ করেন চেঞ্জের সহ সভাপতি ও নিউ ওরিয়েন্ট ডাইং এর পরিচালক লূতফর রহমান মুন্না, কোষাধ্যক্ষ আল আমিন আলী, সিনিয়র নির্বাহী সদস্য নাসির উদ্দীন জুম্মন, বাস্তবায়ন কমিটির সদস্য মঞ্জুরুল ইসলাম সুজন ও নারায়নগঞ্জ জেলার সদস্য মোঃ রনি শিকাদার। দাপা বালুর ঘাট এলাকায় বিতরন করেন প্রচার সম্পাদক সাংবাদিক নজরুল ইসলাম সুজন। দেলপাড়া এলাকায় ঈদ উপহার বিতরন করেন সহ সাধারন সম্পাদক শরীফুল ইসলাম তুষার। দক্ষিন সিয়াচর, কুতুবপুর, পিলকুনী এলাকায় ঈদ উপহার বিতরন করেন বাস্তবায়ন কমিটির সদস্য সাজ্জাদ হোসেন মোল্লা। আলীগঞ্জ, জোড়পুল, বায়জীদ বোস্তায়ামী রোড এলাকায় বিতরন করেন নারায়নগঞ্জ জেলার সমন্নয়কারী মাওলানা সাব্বির হোসেন ও সদস্য আল আমিন মাহাদী। ফতূল্লা রেলষ্টেশন, ব্যাংক কলোনি এলাকায় ঈদ উপহার বিতরন করেন চেঞ্জের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার নাসিরুদ্দিন জুয়েল, দপ্তর সম্পাদক মিজানুর রহমান ওয়াসিম ও মাহমুদুল হাসান মোহন।

উল্লেখ্য সকল এলাকায় একই সময়ে উক্ত কার্যক্রম পরিচালিত করা হয়, যা ভিডিও সংযোগের মাধ্যমে সার্বিক মনিটরিং করেন চেঞ্জ ফাউন্ডেশনের সভাপতি নাসিরউদ্দীন জুয়েল ও সাধারন সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম আশু। প্রজেক্ট সুন্দরভাবে সম্পন্ন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান নির্বাহী পরিচালক তালুকদার আব্দুল্লাহ আল ফারুক রিংকু। চেঞ্জ ফাউন্ডেশনের উপহার সামগ্রীর মধ্যে ছিল পোলাও চাল, আলু, পিয়াজ, সোয়াবিন তৈল, দুধ, চিনি, সেমাই ও মুরগীর গোশত। তাছাড়া শাড়ী, লুঙ্গি ও পাঞ্জাবী উপহার হিসেবে অসহায়দের হাতে তুলে দেওয়া হয়।

এ সময় ফাউন্ডেশনের গঠনতন্ত্রের ধর্মীয় মূল্যবোধের বিবেচনায় কিছু ব্যক্তি ও মাদ্রাসায় পবিত্র আল কোরআন প্রদান করা হয়।

উল্লেখ্য লক্ষাধিক টাকার উপহার সামগ্রী মাধ্যমে প্রায় দুই শতাধিক ব্যক্তিকে এই প্রজেক্টের আওতাভুক্ত করা হয়। ২০২০ সাল থেকে সমাজ সেবায় ভিন্ন এক মাত্রা নিয়ে কাজ করে চলছে সেচ্ছাসেবী ভিত্তিক যুব নেতৃত্বাধীন অলাভজনক প্রতিষ্ঠান চেঞ্জ ফাউন্ডেশন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!