শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৪:১৪ অপরাহ্ন

জলাবদ্ধতায় জন্য ক্ষমা চাইলেন শামীম ওসমান

ছবি : সংগৃহীত

আলোকিত নারায়ণগঞ্জ:করোনায় নারায়ণগঞ্জে ডিএনডি প্রকল্প এলাকায় পানি নিষ্কাশনের কাজ বন্ধ থাকায় এলাকাবাসীর দুর্ভোগের জন্য ক্ষমা চাইলেন সংসদ সদস্য শামীম ওসমান। দুর্ভোগ নিরসনে আজই সেনাবাহিনীর উচ্চ ক্ষমতাসম্পন্ন দু’টি পাম্প দিয়ে চলছে পানি নিষ্কাশনের কাজ। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দুর্ভোগে থাকা এলাকাবাসী। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে নারায়ণগঞ্জের ডিএনডি বাঁধের ভেতরসহ বিভিন্ন এলাকায় সৃষ্টি হয় ব্যাপক জলাবদ্ধতা। পানিতে তলিয়ে যায় বাড়িঘর, রাস্তাঘাট, শিল্পকারখানাসহ বিভিন্ন স্থাপনা। কোথাও হাঁটু থেকে কোমর পানি পর্যন্ত পেরিয়ে চলাচল করতে হয় এসব এলাকার বাসিন্দাদের। ভোগান্তিতে পড়েন কয়েক লাখ মানুষ।

এবার জনদুর্ভোগ কমাতে পানি নিষ্কাশনের দায়িত্ব নিলো সেনাবাহিনী। শুক্রবার বিকেল শহরের রাইফেল ক্লাবে সংবাদ সম্মেলন করেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। এরপরেই উচ্চ ক্ষমতাসম্পন্ন দু’টি পাম্প দিয়ে পানি নিষ্কাশনের কাজ শুরু করেন সেনা সদস্যরা।

ডিএনডির জলাবদ্ধতার বিষয়ে এলাকাবাসীর কাছে ক্ষমা চেয়ে শামীম ওসমান জানান, ডিএনডির উন্নয়ন প্রকল্পের জন্য আর্থিক বরাদ্দের ব্যাপারে প্রধানমন্ত্রীর দফতরে যোগাযোগ চলছে। প্রয়োজনীয় বরাদ্দ পেলে সেনাবাহিনী এই প্রকল্পকে হাতির ঝিলের চেয়েও মনোমুগ্ধকর করতে পারবেন।

এদিকে, জলাবদ্ধতা নিরসনে সংসদ সদস্যের হস্তক্ষেপে সেনাবাহিনীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। ২০১৭ সালের অক্টোবরে ডিএনডির জলাবদ্ধতা নিরসনে পাম্প হাউস স্থাপন, খাল খনন ও কালভার্টসহ বিভিন্ন কাজের জন্য ৫শ’ ৫৮ কোটি টাকা প্রকল্পের কাজ শুরু করে সেনাবাহিনী। চলতি বছরে প্রকল্পের কাজ আরো সুন্দর করতে, আরও ৭শ’ ৫০ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়। যা পরিকল্পনা কমিশনে একনেকের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!