নারায়ণগঞ্জশনিবার , ১৯ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-মাওয়া রুটে চললো রেলের ট্র্যাক কার

Alokito Narayanganj24
আগস্ট ১৯, ২০২৩ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত দুই মাস পরেই যাত্রীবাহী রেল চালু করার কথা এরইমধ্যে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা থেকে ভাঙ্গা অংশে রেললাইন নির্মিত হচ্ছে দুই অংশে।

গত ৪ এপ্রিল ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে মাওয়া পর্যন্ত পরীক্ষামূলক রেল চলাচল শুরু করে।  এ পথের বাকি অংশ মাওয়া থেকে ঢাকায় এবার পরীক্ষামূলক ট্র্যাক কার চালানো হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে ট্র্যাক কারটি ঢাকার গেন্ডারিয়া রেল স্টেশন থেকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশে যাত্রা শুরু করে।

শনিবার (১৯ আগস্ট) দীর্ঘ পথপাড়ি দিয়ে বেলা সাড়ে ১১টার দিকে পরীক্ষামূলক ট্র্যাক কারটি মাওয়া এসে পৌঁছায়।

এ সময় ঢাকা থেকে রেলপথে মাওয়া স্টেশনে আসেন রেলওয়ে জিডি কামরুল হাসান, বিগ্রেডিয়ার জেনারেল জামিউল ও কর্নেল মো. ফারুক হোসেন।

চলতি পথে ট্র্যাক কারটিতে থাকা পর্যবেক্ষক দল ঢাকা-মাওয়া অংশে স্থাপিত রেল লাইনের বিভিন্ন পয়েন্টে ও স্টেশনে ত্রুটি-বিচ্যুতিগুলো পর্যবেক্ষণ করে। পরে মাওয়া থেকে দুপুর ১২টার দিকে ট্র্যাক কারটি ভাঙ্গার উদ্দেশে ছেড়ে যায়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!