বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন

দেশবাসীকে শপথ পাঠ করালেন প্রধানমন্ত্রী

আলোকিত নারায়ণগঞ্জ: বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের মানুষকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ‘মহাবিজয়ের মহানায়ক’ শিরোনামের বিশেষ এক অনুষ্ঠান থেকে এই শপথবাক্য পাঠ করান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বোন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ রেহানাকে পাশে নিয়ে শপথবাক্য পাঠ করান।

দেশের সব বিভাগ, জেলা ও উপজেলার স্টেডিয়াম ও বিজয় দিবসের নির্ধারিত ভেন্যুতে উপস্থিত হয়ে অনুষ্ঠানের সাথে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বিভিন্ন শ্রেণী-পেশা ও বয়সের মানুষ শপথবাক্য পাঠ করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর পাঠ করানো শপথটি নিম্নরূপ,

সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ

‌‌‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা।

আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিজয় দিবসে দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদের রক্ত বৃথা যেতে দেবো না- দেশকে ভালোবাসবো, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলবো।

মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।’

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!