বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৮:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

নকশা না মেনে ভবন নির্মাণ দু’টি ভবন মালিককে জরিমানা

আলোকিত নারায়ণগঞ্জ : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর নকশা না মেনে ভবন নির্মাণের অপরাধে নারায়ণগঞ্জ শহরে দু’টি নির্মাণাধীন ভবন মালিককে ১০ লাখ টাকা জরিমানা সহ ভবন দুটির বেশ কিছু অংশ ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুুপুরে নগরীর আলী আহাম্মদ চুনকা সড়কে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমীন আক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় রাজউকের অথোরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমান উপস্থিত ছিলেন।

শেখ তৌফিকুর রহমান জানান, রাজউকের নকশা না মেনে ভবন তৈরি করায় পালপাড়ার শফিকুল ইসলাম লিটনের মালাকানাধীন ১০ তলা ভবনকে ৭ লাখ টাকা এবং অজিত সাহার নির্মানাধীন ১০ তলা ভবনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। নকশায় ভবন দুটির নিচতলায় গাড়ি পার্কিং এর জায়গা থাকলেও বাস্তবে তা না রেখেই ভবন নির্মাণ করা হচ্ছিল।

অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমীন আক্তার বলেন, রাজউকের অনুমোদন দেয়া নকশায় শফিকুল ইসলাম লিটনের ১০ তলা ভবনে গাড়ি পাকিং, সামনে-পেছনে খোলা জায়গা রাখার কথা। কিন্তু ফাঁকা জায়গা রাখেননি, গাড়ি পার্কিং এর জায়ড়া নেই। এমনকি তিনি উল্টো আবাসিক ওই ভবনে সামনে দোকান-ঘর নির্মাণ করেছেন।

এছাড়া অজিত সাহার ১০ তলা ভবনের অনুমোদন দেয়া হয়েছে আবাসিক ভবন হিসেবে কিন্তু তারা ভবনটি তৈরি করছে বাণিজ্যিক হিসেবে। সেখানে স্টিলের স্ট্রাকচার করা হয়েছে। যা নকশা বহির্ভূত।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!