নারায়ণগঞ্জমঙ্গলবার , ১ নভেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নদী দূষণকারী ৪টি কারখানার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

Alokito Narayanganj24
নভেম্বর ১, ২০২২ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জে নদী দূষণকারী ৪টি কারখানার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১ নভেম্বর) নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে চলা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অংশ নেয় নারায়ণগঞ্জ জেলা পুলিশ, বিদ্যুৎ বিছিন্নকারী টিম, তিতাস গ্যাসের সংযোগ বিচ্ছিন্নকারী টিম এবং পরিবেশ অধিদফতর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের কর্মকর্তারা।

সংযোগ বিচ্ছিন্ন করা কারখানাগুলো হলো- আড়াইহাজারের দুপ্তারার গির্দা নগরপাড়া এলাকার মায়ের দোয়া ডাইং, রোমান নিউ কালার ডাইং, কালিবাড়ির মরিয়ম টেক্সটাইল দুপ্তারার সাদিকা টেক্সটাইল ও রূপগঞ্জের আড়িয়াবের কামাল স্টিল মিলস (ওয়াকিফ মেটাল ইন্ডাস্ট্রিজ)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, কারখানাগুলো দীর্ঘদিন ধরে পরিবেশগত ছাড়পত্র না নিয়ে এবং দূষণ নিয়ন্ত্রণে তরল বর্জ্য পরিশোধনাগার বা ইটিপি স্থাপন ছাড়াই কারখানার উৎপাদন কার্যক্রম পরিচালনা করছিল। এরমধ্যে কামাল স্টিল মিলস (ওয়াকিফ মেটাল ইন্ডাস্ট্রিজ) নামক কারখানাটি হালনাগাদ নবায়ন ছাড়া এবং ইটিপি অকার্যকর রেখে কারখানা পরিচালনা করছিল। ইতোপূর্বে কারখানাগুলোকে পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখা থেকে ক্ষতিপূরণ ধার্য ও আরোপ এবং ইটিপি স্থাপনের নির্দেশনা দেওয়া হলেও এ নির্দেশনা না মেনে কারখানা কর্তৃপক্ষ অব্যাহতভাবে পরিবেশ দূষণ করছিল। বিভিন্ন দূষণকারী কারখানার অব্যাহত দূষণ স্থায়ীভাবে বন্ধ করার অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

নারায়ণগঞ্জে দূষণকারী সব কারখানার বিরুদ্ধে পরিবেশ অধিদফতরের এ ধরনের অভিযান চলবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!