বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:০৪ অপরাহ্ন

না’গঞ্জে বিনামূল্যে করোনা পরীক্ষার দাবিতে সড়ক অবরোধ

আলোকিত নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিনামূল্যে করোনা পরীক্ষা ও চিকিৎসাসহ বিভিন্ন দাবিতে রাজপথ অবরোধ কর্মসূচি পালন করেছে জেলা বাম গণতান্ত্রিক জোট। বৃহস্পতিবার (২ জুলাই) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে শেষে নগরীর বঙ্গবন্ধু সড়ক অবরোধ করে অবস্থান নেন তারা।

এ সময় কয়েক দফা পুলিশ বাধা দিলেও ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি পালন করেন বাম জোটের নেতারা।

বৃহস্পতবার (২ জুলাই) দুপুরে প্রায় ২ ঘণ্টা শহরের চাষাঢ়ায় সড়ক অবরোধ করে জোটের নেতাকর্মীরা। এসময় সড়কে যানজটের সৃষ্টি হলে পুলিশ এসে তাদের বাধা দেয় এবং সড়ক থেকে সরিয়ে দেয়।

এসময় নেতাকর্মীরা দেশের সব নাগরিকের জন্য বিনামূল্যে করোনা পরীক্ষা ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি স্বাস্থ্যখাতে অনিয়ম দুর্নীতি বন্ধ ও সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত না করতে পারলে আরও কঠিন আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

বক্তারা বলেন, করোনা নিয়ন্ত্রণে সবচেয়ে বেশি প্রয়োজন ব্যাপক পরীক্ষা করা এবং শনাক্তদের আলাদা করা। তা নিশ্চিতের জন্য দরকার পরীক্ষাকেন্দ্র বাড়ানো এবং বিনা পয়সায় পরীক্ষা করা। আমাদের আশপাশের সমস্ত দেশে বিনামূল্যে করোনা পরীক্ষা হলেও বাংলাদেশে করোনা পরীক্ষা ফি পরীক্ষাকেন্দ্রে ২০০ টাকা এবং বাসায় ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। দেশে ফি নিয়ে করোনা পরীক্ষার সিদ্ধান্ত প্রমাণ করে যে সরকার করোনা নির্মূলে কার্যকর পদক্ষেপ নেয়ার দায়িত্ব নিচ্ছে না। দেশে ব্যাপকভাবে করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। করোনা নিয়ন্ত্রণে সরকার চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

বক্তারা আরও বলেন, ১ জুলাই থেকে দেশের ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দেয়া হয়েছে। লোকসানের বিভ্রান্তিকর যুক্তি হাজির করে সরকার গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে শ্রমিক চাকরিচ্যুত করে পিপিপির মাধ্যমে বেসরকারি মালিকানায় পাটকলগুলো ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সরকার পাটকলে লোকসানের কারণ যথাযথভাবে অনুসন্ধান করে ব্যবস্থা না নিয়ে একতরফাভাবে সিদ্ধান্ত নিয়ে বাস্তবে ব্যক্তি মালিকদের লুটপাটের সুযোগ করে দিচ্ছে বলে অভিযোগ করেন নেতৃবৃন্দ।

কর্মসূচিতে নারায়ণগঞ্জ জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা বাসদের নির্বাহী ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, নারায়ণগঞ্জ শহর কমিউনিস্ট পার্টির সভাপতি আব্দুল হাই শরীফ, জেলা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজন, বিমল কান্তি দাস, সেলিম মাহমুদ, রাশিদা আক্তার, পপি রানী সরকার প্রমুখ।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) আব্দুল হাই জানান, সড়ক অবরোধ করে যানজট সৃষ্টি করায় রাস্তা থেকে তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!