বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:০৮ অপরাহ্ন

নারায়ণগঞ্জে আ.লীগের ২০ নেতা বহিষ্কার

আলোকিত নারায়ণগঞ্জ :ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী হওয়ায় ও এসব প্রার্থীর পক্ষে কাজ করায় নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকসহ ১৪ নেতাকে দলে থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (৯ নভেম্বর) নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি উল্লেখ করা হয়। এ ছাড়া জেলার সদরের গোগনগর ও বন্দরের মদনপুর ইউনিয়নে আরও ছয় নেতাকে বহিষ্কার করেছে দলটি।বিষয়টি নিশ্চিত করে দলের জেলা সভাপতি আব্দুল হাই জানান, বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের ১৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে। তাদের চূড়ান্ত বহিষ্কারে অনুমোদন দেওয়ার জন্য কেন্দ্রের অনুমতি চাওয়া হয়েছে।

তিনি বলেন, ‘২ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিঠির আলোকে এবং গত ৬ নভেম্বর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক তাদের বহিষ্কার করা হয়েছে।’

বহিষ্কৃত নেতারা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য খন্দকার আবুল বাশার টুকু, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য সামছুল আলম, করিম পাঠান, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম, সহ-সভাপতি ইয়ার হোসেন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, ২নং ওয়ার্ডের সভাপতি আমিন বেপারী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জলিল মিয়া, ৪নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, ৬নং ওয়ার্ডের সহ-সভাপতি আলাউদ্দিন, ৭নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সদস্য আনার উদ্দিন ও মমিনুল হক।

এ ছাড়া নারায়ণগঞ্জে সদর উপজেলার গোগনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দিনের বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থী ফজর আলীর পক্ষে প্রকাশ্যে কাজ এবং আওয়ামী লীগের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করায় নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুনকে বহিষ্কার করা হয়েছে। এর আগে, গত ৮ নভেম্বর বন্দরের মদনপুর ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী এম এ সালামের বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়া এবং কাজ করায় মদনপুর আওয়ামী লীগের পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন- মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুহুল আমিন, ৪নং ওয়ার্ডের সভাপতি ফারুক মিয়া, ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক লেহাজ উদ্দিন, ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ও মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এমদাদুল হক নুর খোকন।

আগামী ১১ নভেম্বর কায়েতপাড়াসহ নারায়ণগঞ্জের ১৫ ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!