শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৫:৩৬ পূর্বাহ্ন

নারায়নগঞ্জে পিয়াঁজের বাজারে আগুন

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে পেয়াজের বাজারে অস্থিরতা সৃষ্টি হলেও রহস্যজনক কারনে একদিনের জন্যও জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেনি।প্রশাসনের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করেন ভূক্তভোগী মহল।
শুক্রবার (১৫ নভেম্বর) শহরের পাইকারী ও খুচরা বাজার বলে পরিচিত দিগু বাবুর বাজারে গিয়ে দেখা যায়,দেশী পিয়াঁজ ১৯০/২০০ টাকায় বিক্রি হচ্ছে।
বিদেশী পিয়াঁজ ভারত/ মায়ানমার লাল পিয়াঁজ বিক্রি হচ্ছে ১৭০/১৮০ টাকা কেজি ধরে।
ক্রেতারা পিয়াঁজের উচ্চ ধর নিয়ে সরকার ও প্রশাসন নিয়ে বাজে মন্তব্য করতে দ্ধিদ্ধাবোধ করছেনা।
বাড়ি রংপুর নাম কেরামত মওলা থাকেন কাশিপুর পেশায় রিক্সা চালক। একটি যাত্রী জন্য অপেক্ষা করছেন। তার কাছে পিয়াঁজের মৃল্য সম্পর্কে জানতে চাইলে তিনি উক্তেজিত হয়ে বলেন,আপনি কি পিয়াঁজ কিনেননা, খাননা। সব চোরেরা এক হইয়া দাম বাড়ায়ছে। যেন সরকার বইলা কিছু নাই। তিনি আরও বলেন,আমরা গরীব মানুষ তাই স্বর্না নামক চাউল খাই। আরে মিয়া সাব চোরে গো লাইগা এমন অবস্থা অইছে ১ কেজি পিয়াজের সমান ৭ কেজি স্বর্না চাউল কিনতে পারি।
ব্যাংকে চাকুরী করেন। নাম ঠিকানা প্রকাশে অনিচ্ছুক। তিনি জেলা প্রশাসনের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে বললেন,ডিসির অধীনে অনেক ম্যাজিষ্ট্রেট রয়েছে। উনিতো বাজার গুলোতে পিয়াঁজ নিয়ে একদিনও ভ্রাম্যমান আদালত চালালেন না। রহস্য এখানেই। পিয়াঁজ সিন্ডিকেট চক্র তাদের সাথে ঠিকই যোগাযোগ রেখে চলছে বলে হাসতে হাসতে বাজার ত্যাগ করলেন।
অপরদিকে প্রতিটি এলাকা ভিত্তিকভাবে কাচামালের দোকান ( তরকারী ) এবং মুদি দোকানগুলোতে দেশী ও বিভিন্ন দেশী পিয়াজগুলো ২২০ টাকা থেকে ২৪০ টাকা কেজিতেও বিক্রি হচ্ছে। কিছু কিছু দোকানগুলোতে পিয়াজ হালি হিসেবেও বিক্রি হচ্ছে। ছোট আকৃতির পিয়াজ ১০/১২ টাকা এবং মাঝারি ১৮/২০ টাকা এবং বড় আকৃতির পিয়াজ ৩০/৩২ টাকা হালিতেও বিক্রি হচ্ছে।
পিয়াঁজের এত উচ্চ মৃল্য ও রাজার মৃল্য নিয়ন্ত্রণে প্রশাসনের চরম গাফলতির কারনে তীব্র ক্ষোভ ও অসস্তোষ প্রকাশ করে অনেকে এত বাজে মন্তব্য করেছেন যা লেখা সম্ভব নয়।
তার পরও পিয়াঁজ একটি প্রয়োজনীয় পন্য হওয়ায় সবাইকে ক্রয় করতে হচ্ছে।তারা ডিসি ও ইউএনওদের প্রতি জোর দাবী জানান ভ্রাম্যমান আদালত পরিচালনার।
জনমতের প্রতি শ্রদ্ধা রেখে প্রশাসন কি করেন নারায়ণগঞ্জ বাসী দেখার অপেক্ষায়। প্রশাসনকি পারবেন অন্তত নারায়ণগঞ্জ হতে পিয়াঁজ সিন্ডিকের চক্রের কারসাজি ভেংগে সারা দেশে রোল মডেল হতে নাকি নীরব থেকে সুবিধা নিয়ে জনগনকে ভোগান্তিতে রাখতে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!