বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৪১ অপরাহ্ন

নারায়নগঞ্জ মহানগর আওয়ামী লীগ এখন গতিহীন!

মো. মনির হোসেন: মেয়াদ শেষ কমিটি নিয়ে আর কতদিন চলবে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ? ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর আনোয়ার হোসেনকে সভাপতি ও অ্যাডভোকেট খোকন সাহাকে সাধারণ সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। এর দুই বছর পর ২০১৫ সালের ১০ ডিসেম্বর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

মহানগর আওয়ামী লীগ সভাপতি সেক্রেটারীর দ্বন্ধে ওয়ার্ড কমিটি গঠন করা সম্ভব হয়নি। মহানগর আওয়ামী লীগ সভাপতি পদ ছাড়াও জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আনোয়ার হোসেন। তিনি গুরুত্বপূর্ণ ওই দুই পদে দায়িত্ব পালন করছেন, তাই তরুণরা নেতৃত্বে আসতে তাদের পরিবর্তন চাচ্ছে, একই ব্যাক্তি সারা জীবন পদ নিয়ে বসে থাকবে, এটা তারা মানতে নারাজ, তরুন নেতারা চান যে সভাপতি ও সাধারণ সম্পাদকের বয়স হয়েছে এবার তারা এই পদ থেকে সরে যাক।

তবে মহানগর আওয়ামী লীগের পদ প্রত্যাশী একাধিক নেতা বলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ এখন গতিহীন, আমরা দ্রুত মহানগর আওয়ামী লীগের সম্মেলন চাই, এক ব্যক্তির এক পদ সেটার বাস্তবায়ন চাই।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই, সুত্রের খবর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ২২ তম সম্মেলনের আগেই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ বা নতুন কমিটি ঘোষণা হওয়ার কথা রয়েছে, দল গোছানোর সাংগঠনিক রোডম্যাপ ঠিক করতে সম্প্রতি বৈঠক করেছে আওয়ামী লীগ, গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের সম্মেলন আয়োজন করতে পারবে কি না তা নিয়ে সংশয় রয়েছে, নাসিক নির্বাচনকে কেন্দ্র করে তাদের মধ্যে দ্বন্ধ দৃশ্যমান হচ্ছে। জেলা পরিষদের চেয়ারম্যান পদে আনোয়ার হোসেন বহাল থাকলে মহানগর আওয়ামীলীগ সভাপতি পদে নতুন মুখ আসতে পারে।

দলীয় একটি সূত্র জানায়, একই ব্যাক্তি দীর্ঘদিন যাবত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন, বিষয়টি তৃনমূল থেকে উপর মহলের কেউই ভালো চোখে দেখছেন না, তবে কেন্দ্র থেকে পদ রদবদল হওয়ার সম্ভাবনার সিদ্ধান্ত আসতে পারে এমন আশংকাই করছেন তারা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!