বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:১২ পূর্বাহ্ন

নিজের খাইয়া তৈমুরের! নারায়ণগঞ্জ বিএনপি চলে কার নির্দেশে

মো. মনির হোসেনঃ বিএনপি হাই কমান্ড দলীয়ভাবে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তে এখন ও অটল রয়েছে।তা শর্তে ও নারায়ণগঞ্জ বিএনপির দায়িত্বশীল চারজন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নাসিক নির্বাচনে মনোনয়ন কিনেছেন। নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর আলম খন্দকারও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, মনোনয়নপত্র সংগ্রহ করার পর তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপাতত মনোনয়নপত্র সংগ্রহ করেছি। জনগণের ইচ্ছায় আমি মেয়র প্রার্থী হয়েছি। আমি জনগণের মেয়র প্রার্থী হিসেবে আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি এবার লড়াই করবেন এবং সকলের সহযোগিতায় বিজয় ছিনিয়ে আনবেন। সেইসাথে এবারের নির্বাচনে নেতা কর্মীদের জন্য একটি শ্লোগান নির্ধারণ করে দেন “নিজের খাইয়া তৈমুরের”।

এদিকে নাসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন। রোববার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন আকরাম হোসেন খান ও মাজেদুল ইসলাম। বিএনপির এই সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান।

তবে এবার সিটি নির্বাচনে মুহাম্মদ গিয়াস উদ্দিন ছাড়াও মহানগর বিএনপি নেতা সাখাওয়াত হোসেন ও এটিএম কামাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

একটি সূত্র জানায়, দলের তৃনমূলে এখন প্রশ্ন উঠেছে বিএনপি চলে কার নির্দেশে ? যেখানে ক্ষমতাশীন দল আওয়ামী লীগ একজন প্রার্থী মনোনীত করেছেন, নারায়ণগঞ্জের মতো ঘটনাবহুল শহরে দীর্ঘ ১৮ বছর যাবৎ সফল জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, তাই এবার ও তাকেই মনোনয়ন দিয়েছে দল, এবং বিদ্রোহীদের কঠোর হুশিয়ারী দিয়ে দিয়েছেন, যদি ও তারা দলের হাই কমান্ডের নির্দেশ মেনে নিয়েছেন, সেখানে বিএনপির মত একটি দলের জেলার শীর্ষ পর্যায়ের নেতারা হাই কমান্ডকে বৃদ্ধা আঙুলী প্রদর্শন করছেন ! যে যার মত করে কথা বলছেন, কেউ কাউকে তোয়াক্কা করছেন না।

জানা গেছে, আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি) নির্বাচনে মেয়র পদে প্রার্থীর সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) পর্যন্ত জেলা নির্বাচন অফিসের তথ্যমতে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিএনপির চেয়ারপারর্সন খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড তৈমুর আলম খন্দকার, নারায়ণগঞ্জ-৪ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য গিয়াস উদ্দিন,মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এটিএম কামাল, বাংলাদেশ কল্যাণ পার্টি মনোনীত প্রার্থী মো: রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মুফতি মাসুম বিল্লাহ, খেলাফত মজলিসের সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জেলার সভাপতি এ বি এম সিরাজুল মামুন, খেলাফত আন্দোলনের মোহাম্মদ জসিম উদ্দিন, জয় বাংলা নাগরিক কমিটির মনোনিত প্রার্থী কামরুল ইসলাম বাবু ও মহানগর বিএনপির কার্যকরি সদস্য এডভোকেট সুলতান মাহমুদ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!