সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০২:১৪ অপরাহ্ন

ফতুল্লার চরাঞ্চল বক্তাবলীতে ভিন্ন আঙ্গিকে দিনব্যাপী নবান্ন উৎসব পালিত

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার চরাঞ্চল বক্তাবলীতে ভিন্ন আঙ্গিকে দিনব্যাপী নবান্ন উৎসব পালিত হয়েছে। গ্রামের কৃষকদের উৎসাহিত করতে ফসলী জমি মাঝেখানে এই নবান্ন উৎসবের আয়োজন করা হয়। প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে উৎসবটি হয়ে ওঠে প্রাণবন্ত।

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বক্তাবলীর কানাইনগর বেকারী মোড়ে সদর উপজেলার প্রশাসনের আয়োজনে ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগিতায় এই নবান্ন উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি স্ত্রী-সন্তানকে নিয়ে দিনব্যাপাী উৎসবটি উপভোগ করেন।নবান্ন উৎসব অনুষ্ঠানে গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখার লক্ষ্যে স্থানীয় কৃষকদের সঙ্গে নিয়ে বিভিন্ন ধরনের আয়োজন করা হয়। গ্রামের খেলাধুলা থেকে শুরু করে পিঠা উৎসবসহ নানা ধরনের চিত্র তুলে ধরা হয়। বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে সবাইকে আপ্যায়ন করা হয়। এছাড়াও ছিল হাডুডুসহ বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন। এতে আমন্ত্রিত শিল্পীসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা নাচে-গানে অনুষ্ঠানটি মাতিয়ে তোলেন।সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ বিজিবি-৬২ ব্যাটালিয়ানের মেজর হাবিবুর রহমান, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন, ফতুল্লার সহকারী কমিশনার (ভূমি) মো. আজিজুল ইসলাম, সদরের সহকারী কমিশনার (ভূমি) হাসান বিন মুহাম্মদ আলী, সিদ্ধিরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) রুমানা আক্তার, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আনোয়ার হোসেন, উপজেলার কৃষি অফিসার আব্দুল গাফ্ফার, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আবুল হোসেন প্রধান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, বক্তাবলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া, ফতুল্লা থানা যুবলীগের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক রেহান শরীফ বিন্দু, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোহাম্মদ শরীফুল হক, সাধারণ সম্পাদক এম এ মান্নান, সহ সভাপতি শরীয়ত উল্লাহ বাবু, থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক নাজির হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!