সোমবার, ০১ জুন ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
হাসিব হত্যা মামলার প্রধান আসামি নাসিরের হত্যার দায় স্বীকার নারায়ণগঞ্জের পাঁচ অনলাইন নিউজ পোর্টাল ‘ব্লকড’ খোরশেদের স্ত্রীকে স্কয়ারে ভর্তি, পাশে দাঁড়ালেন শামীম ওসমান অক্সিজেন সাপোর্টে সংকটাপন্ন খোরশেদের স্ত্রী নারায়ণগঞ্জের কৃতী সন্তান জাতীয় দলের সাবেক ফুটবলার সালাউদ্দিন আর নেই ব্যবসায়ীর গোসল ও জানাজায় ফতুল্লায় করোনায় মৃতদের দাফন গ্রুপ “নবযোদ্ধা” ফতুল্লায় শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী পালন আজ সুমাইয়া আক্তারের জন্মদিন ফতুল্লা মানব কল্যাণ সংস্থার উদ্যোগে মসজিদে জীবানুনাশক সামগ্রী বিতরণ ফতুল্লায় করোনাভাইরাসে প্রাণ গেল আ.লীগ নেতার

ফতুল্লার বিসিকে দুটি নিটিং ও বন্দরে তুলার কারখানায় আগুন

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে পৃথকভাবে নিটিং ও তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৯ মার্চ) বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরীতে দুই নিটিং কারখানায় এবং দুপুরে বন্দর উপজেলায় দুটি তুলার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরী এক নম্বর গলির ফায়ার স্টেশন সংলগ্ন তিনতলা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত জিএস নিটিং ও পাশ্ববর্তী পাঁচতলা ভবনের পাঁচতলায় অবস্থিত এমডিএন নিটিং কারখানায় আগুন লাগে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। আগুন লাগার খবর পেয়ে বিসিক ও মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিট প্রায় ঘণ্টা খানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের বন্দরের উত্তর লক্ষ্মণখোলা এলাকায় দুটি তুলার কারখানায় আগুন লাগে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে বন্দর ও সোনারগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, বিকেলে বিসিকের ফায়ার সার্ভিস সংলগ্ন একটি পাঁচতলা ভবনের অবস্থিত এমডিএন নিটিং কারখানায় প্রথমে আগুন লাগে। ওই কারখানার গ্লাস ভেঙে উড়ন্ত ডাস্ট এসে পার্শ্ববর্তী তিনতলা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত জিএস নিটিংয়েও আগুন লেগে যায়। খবর পেয়ে বিসিক সার্ভিসের দুটি এবং মণ্ডলপাড়ার দুটি মোট চারটি ইউনিট পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।তিনি আরও বলেন, দুপুরে বন্দর উপজেলার উত্তর লক্ষ্মণখোলা এলাকার দুটি তুলার কারখানায় আগুন লাগে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর সোনারগাঁয়ের একটি এবং বন্দরের দুটি মোট তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্রিকাণ্ডে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনও সঠিকভাবে বলা যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!