বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:২৫ পূর্বাহ্ন

ফতুল্লার সাংস্কৃতিক অঙ্গনের ধ্রুবতারা কিংবদন্তী দুই তারকার আজ জন্মদিন

ফতুল্লার সাংস্কৃতিক অঙ্গনের ধ্রুবতারা কিংবদন্তী দুই তারকার আজ জন্মদিন

রাকিব চৌধুরী শিশির : শীতলক্ষ্যা বিধৌত নারায়ণগঞ্জ সাংস্কৃতিক অঙ্গনের জনপ্রিয় দুই তারকা, বুড়িগঙ্গা নদীর তীর ঘেষা ফতুল্লা থানার অন্তর্গত সৈয়দবাড়ী এবং ফুলকুঞ্জেও একই দিন একই সময়ে যাদের জন্ম, সেই তারকাদ্বয় একজন এস.এ শামীম অন্যজন ফজলুল হক পলাশ। আজ ০১ জানুয়ারি তাদের জন্মদিন।

বাল্যজীবন থেকেই একই সুতায় বাঁধা শামীম আর পলাশ। বন্ধুত্ব জীবনে শিশুকাল থেকে প্রাইমারী স্কুল গন্ডি পেরিয়ে হাইস্কুল থেকে কলেজ পাড়ায়ও বাঁধ ভাংগেনি তাদের দু’জনার চলার পথ। সাংস্কৃতি পরিমন্ডলে দু’জনার একসাথে পথচলা শুরু হলেও মতাদর্শ দু’জনের ভিন্ন। একসময় মনে হলো, দু’জনার দু’টিপথ ভিন্নদিকে প্রবাহমান। একজন সংগীতশিল্পী অন্যজন অভিনেতা। শিল্পকলায় আবৃত্ত থেকেও যার যা স্থানে আপন মহীমায় উজ্জ্বল নক্ষত্র হয়ে ফুঠে উঠেছে।

এস.এ শামীম তাঁর যাদুকরি কন্ঠে বিমোহিত করলো সংগীত অঙ্গনকে। পলাশ তাঁর অভিনয় প্রতিভা দিয়ে জাগিয়ে তুললো নাট্যাঙ্গন-কে। সংগীতশিল্পী এবং নাট্যশিল্পী দু’জন দু’জনায় যেন সম্পূরক। ফতুল্লা শিল্পনগরী সাংস্কৃতিক বোদ্ধারা একবাক্যে দু’জনকে স্বীকার করেন তাদের যোগ্যতায়।

ইতিমধ্যে সময় গড়িয়েছে অনেক। ‘মার্ক সংগীত একাডেমী’র অধ্যক্ষ শামীম নিজ প্রতিভা বিকাশে সৃষ্টি করেছেন অনেক প্রতিভা। অন্যদিকে ‘নাট্যচক্র’র প্রতিষ্ঠাতা পলাশও কম জাননি। সৃষ্টিশীল অনেক প্রতিভার জন্ম দিয়ে হয়েছেন নাট্যকার ও পরিচালক। দু’জনই আপন মহিমায় উজ্জ্বল নক্ষত্র। কচ্ছপের গতিতে নয়, চিতার বেগে ছুটছেন তাঁরা।

শামীম ও পলাশ বলেন, আজ আমাদের জন্মদিন। আমাদের জন্য দোয়া করবেন। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত যেন আমরা দু’জন সাংস্কৃতিক-কে সেবা দিয়ে যেতে পারি। সংগীত এবং নাট্যবোদ্ধা সহ আপামর দর্শক শ্রোতাদের একটাই বাক্য…, ফতুল্লা শিল্পা লে যেন একই বৃত্তে দুটি ফুল। পলাশ আর শামীম। কর্মময়, সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনায় তাঁদের দর্শকমহল।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!