মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০, ০৫:২১ অপরাহ্ন

ফতুল্লায় ৮ ঘণ্টা অপেক্ষার পর খালি হাতে বাড়ি ফিরলেন ৬৯ শ্রমিক

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় বেতনের দাবিতে ৬৯ জন শ্রমিক একটি রপ্তানিমুখী পোশাক কারখানার গেটের সামনে সাড়ে ৮ ঘণ্টা অপেক্ষার পর মালিক পক্ষ জানালেন আজ বেতন হবে না। মালিক পক্ষের এমন খবরে কান্নায় ভেঙে পড়েন নারী শ্রমিকরা। এ সময় উপস্থিত শিল্প পুলিশের সদস্যরা তাদের শান্ত করেন।

সোমবার রাত সাড়ে ১০টায় ফতুল্লার কায়েমপুর এলাকায় অবস্থিত লিংক রোডের পাশে ফারইস্ট ফ্যাশন গার্মেন্টে এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানান, ফারইস্ট ফ্যাশনে ৬৯ জন শ্রমিকের মধ্যে বেতন ভাতার অনিয়মের কারণে ১১ জন শ্রমিক এক মাসের বেতন না নিয়ে অন্যত্র চলে যায়। যাওয়ার সময় মালিক পক্ষ বলেছিলেন এক মাস পর এসে বকেয়া বেতন নিয়ে যাওয়ার জন্য।

শ্রমিকরা আরো জানান, বর্তমানে কাজ করছে ৫৮ জন শ্রমিক। গতমাস এবং চলতি মাসের বেতন পাবেন তারা। এ বেতনের জন্য ৫৮ জন ও পূর্বের ১১ জনসহ ৬৯ জন শ্রমিক এসে দুপুর ২টা থেকে গার্মেন্টের সামনে অপেক্ষা করতে থাকেন। একাধিকবার মালিক পক্ষ থেকে বলা হয়েছে আজই সকলের বেতন পরিশোধ করা হবে।

এভাবে রাত সাড়ে ১০টা পর্যন্ত বসিয়ে রেখে পুলিশ দিয়ে সংবাদ পাঠানো হয় আজ বেতন হবেনা। যারা কাজ করছে তাদের মঙ্গলবার বিকেল ৪টায় আর পুরনোদের ৩১ মার্চ বিকেলে বেতন দেওয়া হবে। একথা শুনে অনেক নারী শ্রমিক কান্নায় ভেঙে পড়েন। অনেক শ্রমিকের ঘরে চাল ডাল নেই তারা এখন কি খাবে বলে কান্নাকাটি করেন।

ঘটনাস্থলে যাওয়া শিল্প পুলিশের এসআই ইব্রাহীম জানান, দুপুর থেকে চেষ্টা করছি মালিক পক্ষ থেকে শ্রমিকদের বকেয়া বেতন আদায় করার। কিন্তু ব্যবসায় ধস খাওয়ায় মালিক পক্ষ চেষ্টা করেও শ্রমিকদের বেতনের টাকা সংগ্রহ করতে পারেনি। পরবর্তীতে বেতন দিয়ে দিবে বলে মালিক পক্ষ জানিয়েছেন। কিন্তু কিছু শ্রমিকের কাছে মালিক পক্ষের সময় চাওয়া কষ্টকর হয়ে পড়ে। এতে কয়েকজন কান্নায় ভেঙ্গে পড়ে। বিষয়টি আমাদের পুলিশ সদস্যদের কাছেও বেদনাদায়ক হয়।

এ সময় পুলিশ সদস্যরা এক বৃদ্ধ নারী শ্রমিককে কয়েক হাজার টাকা দিয়ে শান্ত্বনা দেন। তবে বিকেল থেকে রাত পর্যন্ত শ্রমিকরা অনেক ধৈর্য্য ধরে বসেছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!