মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল ইসলাম, সম্পাদক সোহেল

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১ নভেম্বর (মঙ্গলবার) সকালে ফতুল্লা থানা গেইট সংলগ্ন আমির সুপার মার্কেটের ২য় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে বিনাপ্রতিদ্বন্ধীতায় সংগঠনের সাবেক সভাপতি নুরুল ইসলাম নুরু সভাপতি নির্বাচিত হয়েছেন এবং নির্বাচনের সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্ধী প্রার্থী থেকে ৮ভোট বেশি পেয়ে মোঃ সোহেল সাধারন সম্পাদক হিসেবে এবং ফয়সাল আহাম্মেদ সাংগঠনিক সম্পাদক হিসেবে বিজয় লাভ করেন।

এদিকে সংগঠনের কার্য্যকরী কমিটিতে অন্যান্য পদে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধীতায় যে সকল নেতৃবৃন্দ নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিতরা হলো-ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি সৈয়দ গোলাম সবুজ, সহ-সভাপতি-মিল্টন চেীধুরী, যুগ্ন-সাধারন সম্পাদক রনি কুমার দাস, সহ-সম্পাদক শফিকুল ইসলাম শফিক, কোষাধ্যক্ষ আল-আমিন চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক লীজা আক্তার, প্রচার সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ রাসেল, দপ্তর সম্পাদক সোনালী আক্তার, কার্যকরী সদস্য-১ উত্তম কুমার সাহা, কার্যকরী সদস্য-২ কামরুল ইসলাম অপু, কার্যকরী সদস্য-৩ মোতালেব চেীধুরী।
এদিকে সকাল থেকেই নির্বাচনকে ঘিরে সংগঠনের বিভিন্ন পদে নির্বাচনে অংশগ্রহন করা প্রার্থী এবং ভোটাররা কার্য্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার জাতীয় দৈনিক মানব জমিন পত্রিকার ষ্টাফ রিপোটার সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিন এবং সহকারী নির্বাচন কমিশনার দৈনিক অগ্রবানী প্রতিকার ভারপ্রাপ্ত সম্পাদক স্বপন চেীধুরী এবং অনলাইন নিউজ পোর্টাল টেলিগ্রাফ নিউজ২৪.কম-এর সম্পাদক ও প্রকাশক মোঃ আরিফুর রহমান আনুষ্ঠানিক ঘোষনার মধ্যদিয়ে সংগঠনের নির্বাচনী কার্য্যক্রম শুরু হয়। সকাল ১০.০০ টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত বিরতীহীনভাবে সংগঠনের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন চলাকালীন থেকে শুরু করে ফলাফল ঘোষনার আগ মুহুর্ত পর্যন্ত জেলা ও উপজেলার বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নির্বাচনে অংশগ্রহন করা প্রার্থীদের উপস্থিতিতে ভোট গননা করা হয়। ভোট গননা শেষে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা বিল্লাল হোসেন রবিনের অনুরোধক্রমে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী বিজয়ী প্রার্থীদের নাম ঘোষনা করেন। এবারের নির্বাচনে সাধারন সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক এদুটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্ধী প্রার্থী খোকন প্রধানের থেকে ৮ ভোট বেশি পেয়ে পূনরায় সাধারন সম্পাদক হিসেবে বিজয় লাভ করেন সোহেল আহাম্মেদ এবং সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্ধী প্রার্থী জুয়েল রানা থেকে ৮ ভোট বেশি পেয়ে পূনরায় বিজয় লাভ করেন ফয়সাল আহম্মেদ।
প্রসঙ্গ, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির মোট ভোটার সংখ্যা ২০ জন। এর মধ্য থেকে ১জন সদস্য দেশের বাহিরে থাকায় ১৯ জন সদস্য ভোট প্রদান করেন। এর মধ্যে নির্বাচন কমিশন ১টি ভোট বাতিল বলে ঘোষনা করেন।মোট বৈধ ভোট ১৮ জন। নির্বাচনে সাধারন সম্পাদক পদে সোহেল আহাম্মেদ ১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তার প্রতিদ্বন্ধী প্রার্থী খোকন প্রধান পেয়েছেন ৫ ভোট এবং সাংগঠনিক সম্পাদক পদে ফয়সাল আহাম্মেদ ১৩ ভোট পেয়ে বিজয়ী হন তার প্রতিদ্বন্ধী প্রার্থী জুয়েল রানা ৫ ভোট পেয়েছেন।
এ সময় নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন অগ্রবানী পত্রিকার সম্পাদক স্বপন কুমার পোদ্দার, দৈনিক অপরাধ রিপোট পত্রিকার সম্পাদক মাসুদুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোবারক হোসেন চেীধুরী হান্না, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন, যুগান্তর পত্রিকার ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধান, ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম, সাধারন সম্পাদক মোঃ নিয়াজ মোঃ মাসুম, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম লিটন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক মনির হোসেন, যুগ্ন-সাধারন সম্পাদক নজরুল ইসলাম সুজন, অর্থ সম্পাদক সাদ্দাম হোসেন শুভ, সাংবাদিক এম এ সুমন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!