সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০২:১৮ অপরাহ্ন

বরের বাড়িতে গিয়ে  বিয়ে করলেন কনে

আলোকিত নারায়ণগঞ্জ:  প্রথা ভেঙে এবার যাত্রীসহ বরের বাড়িতে গিয়ে  বিয়ে করলেন কনে। ব্যতিক্রমী এ ঘটনা ঘটেছে কুস্টিয়ার মেহেরপুরের গাংনী উপজেলার চৌগাছা গ্রামে। শনিবার দুপুরে কনেযাত্রী নিয়ে স্বয়ং বরের বাড়িতে হাজির হয়ে বিয়ের পিঁড়িতে বসেন। ভিন্নধর্মী এ বিয়ের আয়োজন ঘিরে এলাকার মানুষেরও উৎসাহ উদ্দীপনার কমতি ছিলো না।

সাতটি মাইক্রোবাস ও ৩০টি মোটরসাইকেলের বহর নিয়ে কনে আসেন বরের বাড়িতে। প্রথানুযায়ী ফুল ও মিষ্টি মুখ করিয়ে কনেকে বরণ করেন বর পক্ষ। এরপর শুরু হয় বিয়ের আনুষ্ঠানিকতা। যৌতুকমুক্ত বিয়ে ও নারী অধিকার নিশ্চিত করতে উভয় পরিবারের আয়োজনে এ বিয়ে বলে জানিয়েছেন তারা। আনুষ্ঠানিকতা সেরে বউ বর নিয়ে বাড়ি ফেরেন।

কনে চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামের কামরুজ্জামানের মেয়ে খাদিজা আক্তার খুশি। তিনি কুষ্টিয়া ইসলামীয়া কলেজে অনার্স পড়েন। বর মেহেরপুরের গাংনীর চৌগাছার আব্দুল মাবুদের ছেলে তরিকুল ইসলাম জয়।

এ বিষয়ে বর তরিকুল ইসলাম জয় বলেন, বিয়েতে সবাই কনের বাড়িতে যায় আমার বিয়েতে কনে এসেছে বিয়ে করতে। এটাকে আমি সহজভাবেই দেখছি।

বরের বাবা জানান, নারী অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের অনেক কিছুই করার রয়েছে। মুখে আমরা বললেও তা বাস্তবায়ন করছি কতটুকু? তাই আমি এ আয়োজনের মধ্য দিয়ে নারী-পুরুষের সমতার বিষয়টি সামনে আনতে চেয়েছি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!