বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:২৮ অপরাহ্ন

ভাষা শহীদদের রূহের মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করলো চেঞ্জ ফাউন্ডেশন

আলোকিত নারায়ণগঞ্জঃমহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ভাষা শহীদদের স্মরণ করলো জাতি। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার এই দিনে সালাম, বরকত, জব্বার, শফিউর, রফিকসহ সব ভাষা শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়ার আয়োজন করে চেঞ্জ ফাউন্ডেশন।
১৯৫২ এর এই দিনে বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য অনেকেই আত্মহুতি দিয়েছিলেন। এজন্যই দিনটি একই সঙ্গে শোকের ও গৌরবের । জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালিদের নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। পৃথিবীর কয়েক হাজার ভাষাভাষী মানুষও দিনটি শ্রদ্ধাভরে পালন করছেন। রবিবার (২১ ফেব্রুয়ারী) বাদ আসর আবদুল্লাহ ইবনে মোবারক (রঃ) মাদ্রাসায় এই দোয়ার আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন চেঞ্জ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী সদস্য মাওঃ সাব্বির আহমাদ তুহিন। বীর শহীদদের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি দেশের সমৃদ্ধি কামনায় দোয়া হয়।এ সময় চেঞ্জের অসুস্থ সদস্যদের সুস্থতা কামনার জন্যও দোয়া করা হয়।
এ সময় দোয়ায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি নাসির উদ্দিন জুয়েল, সাধারণ সম্পাদক মোঃ এ এইচ আশু, দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রাহমান ওয়াসিম, স্বেচ্ছা শ্রম-বিষয়ক সম্পাদক মোঃ আবু সাঈদ, নির্বাহী সদস্য মাহমুদুল হাসান মোহন, পরিকল্পনা কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবী সদস্য মোঃ মামুন আকন ও নির্বাহী পরিচালক আবদুল্লাহ আল ফারুক রিংকু।
দোয়া শেষে মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীদের মাঝে মিষ্টান্ন বিতরণ করা হয়।
নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!