নারায়ণগঞ্জবুধবার , ৯ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ভূমধ্যসাগরে ফের নৌকাডুবি, ৪১ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যুর আশঙ্কা

Alokito Narayanganj24
আগস্ট ৯, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্কঃ ভূমধ্যসাগরে আবারও নৌকাডুবির ঘটনা ঘটেছে। আশঙ্কা করা হচ্ছে, এ ঘটনায় অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। ইতালির ল্যাম্পেডুসা দ্বীপের কাছে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। খবর দ্য গার্ডিয়ানের।

বুধবার (৯ আগাস্ট) একটি মাল্টিজ বাল্ক ক্যারিয়ার ঘটনাস্থল থেকে চারজনকে উদ্ধার করে। বেঁচে যাওয়ারা জানান, তিউনিশয়ার সাফেক্স থেকে ইতালির উপকূলের দিকে একটি নৌকায় করে তাদের যাত্রা শুরু। কিন্তু পথে এটি দুর্ঘটনার কবলে পড়ে।

উদ্ধার হওয়া অভিবাসনপ্রত্যাশীরা জানান, ঝুঁকিপূর্ণ নৌকাটিতে তিন শিশুসহ ৪৫ যাত্রী ছিল। গভীর সাগরের দিকে প্রবেশ করার পরই এটি দুর্ঘটনার শিকার হয়।

একজন বলেন, হঠাৎ করেই আমরা বড় বড় ঢেউয়ের সম্মুখীন হই।

ধারণা করা হচ্ছে, নৌকাটিতে থাকা অভিবাসনপ্রত্যাশীদের সবাই আফ্রিকার সাব-সাহারান অঞ্চলের। ওই চারজনের বক্তব্য অনুযায়ী, ৪১ যাত্রীই ঘটনাস্থলে ডুবে গেছে।

উন্নত জীবনের আশায় ঝুঁকিপূর্ণ পথ পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার প্রবণতা কোনোভাবেই থামছে না। বিশেষ করে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে প্রতিনিয়তই প্রাণ হারাচ্ছে শত শত শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশী।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, গত বছর মধ্যপ্রাচ্য-উত্তর আফ্রিকায় ঝুঁকিপূর্ণ রুটগুলোতে প্রায় তিন হাজার ৮০০ জন প্রাণ হারিয়েছে, যা ২০১৭ সালের পর এক বছরে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

২০১৭ সালে এই রুটে সর্বোচ্চ চার হাজার ২৫৫ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যুর তথ্য রেকর্ড করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!