সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:০৭ অপরাহ্ন

মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ!

মো. মনির হোসেন: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সকল কর্মসূচীই পালন করে, কিন্তু বহুদিন ধরেই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যক্রম চলছে মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে। মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে গত ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে নেতাকর্মীরা। তবে দীর্ঘদিন ধরে ক্ষমতায় থেকেও জেলা আওয়ামী লীগের স্বাভাবিক কার্যক্রম আর ফিরে আসছে না।

সদ্য শেষ হওয়া সিটি করপোরেশন নির্বাচনের সময় ও নির্বাচনের পরদিন দলের সহযোগী সংগঠন কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের কমিটি ভেঙে দেওয়া হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন
নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে ঢেলে সাজানো জন্য, এর অংশ হিসেবে দলের জেলা ও মহানগর কমিটি পুনর্গঠনের উদ্যোগ নেওয়ার ও কথা।
দলীয় সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে আরও অনেক আগেই। সে হিসেবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল এতদিনে। কয়েকদিন পর পরই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে আলাপ আলোচনায় সরগমর হলেও শেষ পর্যন্ত নতুন কমিটি গঠন আর হয়ে উঠে না।
সূত্র বলছে, ২০১৬ সালের ৯ অক্টোবর আবদুল হাইকে সভাপতি, সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সহ সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র।
সবশেষ জেলা আওয়ামী লীগের অধীনে থাকা বিভিন্ন থানা উপজেলা কমিটি গঠনেও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল তৃণমূলের মন জয় করতে পারেনি। তারা তাদের নিজস্ব স্বকীয়তা দেখাতে পারেনি। সবসময় প্রভাবশালী নেতাদের মতামতের উপরই নির্ভর করতে হয়েছে। সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণার সম্ভাবনা দেখা গিয়েছিল। সে লক্ষ্যে একটি বিশেষ সংস্থার মাধ্যমে নেতাদের নিয়ে অতীত ইতিহাস, চালচলন, পেশা সহ সকল তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সে ব্যাপারে আর কোনো অগ্রগতি দেখা যায়নি।
তবে এভাবেই চলছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যক্রম। সবসময় আলাপ আলোচনা সরগরম থাকলেও শেষ পর্যন্ত সফলতার মুখ দেখে না। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নানা বিতর্কের মধ্যেই দিন অতিবাহিত করছেন।
সবশেষ আগামী ডিসেম্বরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের ঘোষণা দেয়া হয়েছে। তবে এবারেও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির ক্ষেত্রে কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। বরাবরের মতো এবারও তারা সেই আগের অবস্থানেই রয়ে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!