বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন

রূপগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে র‌্যাবের খাদ্য সহায়তা

আলোকিত নারায়ণগঞ্জঃযাদের শ্রমে ও ঘামে দেশের অর্থনীতির উন্নতি, তাদের প্রতি আমাদের প্রতি আরও যত্নবান হতে হবে বলে মন্তব্য করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডে হতাহত ও ক্ষতিগ্রস্ত পাঁচ শতাধিক শ্রমিকের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে তিনি অগ্নিকাণ্ডে হতাহত ও ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এর আগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কারখানাটি পরিদর্শন করেন তিনি।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘‘আজকে বাংলাদেশ বিশ্বের বুকে অর্থনৈতিক শক্তি হিসেবে মাথা তুলে দাঁড়িয়েছে। যাদের শ্রমে ও ঘামে দেশের অর্থনীতির এ উন্নতি, তাদের প্রতি আমাদেরও আরও যত্নবান হতে হবে। সবাই যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে।’

‘চলমান করোনা মহামারিতে র‌্যাব বিভিন্ন সময়ে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হত-দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করছে। দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে এবং দেশের যেকোনো আপদকালীন মুহূর্তে র‌্যাব সর্বদা মানুষের পাশে থেকে সব ধরনের সহায়তা প্রদান করে আসছে। র‌্যাব মানবিক বিপর্যয় রোধে অগ্নিকাণ্ডের ঘটনায় শোকাহত পরিবারের পাশে দাঁড়াতে চায়’, বলেন তিনি।

উল্লেখ্য, গত ৮ জুলাই সন্ধ্যা ৭টায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানার ছয়তলা ভবনের নিচতলার একটি ফ্লোরের কার্টুন থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তাৎক্ষণিক ভবন থেকে লাফিয়ে পড়ে তিন জন মারা যান এবং ১০ জন আহত হয়। পরদিন বিকেলে আগুন নিভিয়ে ফেলার পর ৪৮ জনের পোড়া মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!