বুধবার, ০৩ মার্চ ২০২১, ১০:১৫ অপরাহ্ন

রূপগঞ্জে আগুনে পুড়ল সাড়ে ৫ লাখ টুপি-জায়নামাজ

আলোকিত নারায়ণগঞ্জঃ  রূপগঞ্জে একটি গোডাউনের বিপুল পরিমাণ টুপি, জায়নামাজ, কার্পেট ও ওয়ালমেট পুড়ে গেছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) রাত দশটায় খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবুল কাশেম পাটোয়ারির দাবি, তারাব পৌরসভার দিঘীরপাড় এলাকার ওই গোডাউনে মজুদ রাখা ৫ লাখ টুপি, ৫২ হাজার জায়নামাজ, ২৬ হাজার কার্পেট ও ১৬ হাজার ওয়ালমেট আগুনে পুড়ে গেছে। আসন্ন রমজান মাস উপলক্ষে এসব মজুদ রাখা হয়েছিল। ব্যবসায়ীক ক্ষতিসাধনের লক্ষে পরিকল্পিতভাবে গোডাউনে আগুন দেওয়ারও অভিযোগ করেন তিনি।

তিনি জানান, গোডাউনটি ভাড়া নিয়ে ব্যবসা করছিলেন তিনি। গত রাতের আগুনে প্রায় সাড়ে ৩ কোটি টাকার মালামাল পুড়ে গেছে। অধিকাংশই ছিল টুপি ও জায়নামাজ। গোডাউনটি ভাড়া নেওয়ার পর থেকে মালিকপক্ষের সাথে তার বিরোধ চলছে। এর জেরে এই অগ্নিকান্ড ঘটনা ঘটতে পারে বলেও ধারণা তার।

স্থানীয়রা জানান, সোমবার রাত দশটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে এবং ধোয়ার সৃষ্টি হয়। খবর পেয়ে ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

গোডাউনের মালিক নূর ইসলামের দুই ছেলে আরিফ ও শরীফ জানান, নিয়মিত সাতজন লোক গোডাউনে থাকলেও গতরাতে ছিল মাত্র দুইজন। কর্মচারীদের মাধ্যমে তারা আগুনের খবর পান।

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ওসমান গনি জানান, খবর পেয়ে ডেমরা স্টেশন থেকে দুইটি এবং আদমজী স্টেশন থেকে আরও দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির বিষয়ে তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!