বৃহস্পতিবার, ১০ জুন ২০২১, ১১:১১ অপরাহ্ন

রূপগঞ্জে ভারত ফেরত ব্যক্তির করোনা শনাক্ত

আলোকিত নারায়ণগঞ্জঃ রূপগঞ্জে ভারত ফেরত এক ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে এটি করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট।
বুধবার (১২ মে) উপজেলার তারাব এলাকার আক্রান্ত ব্যক্তির নিজ বাসায় তাকে আইসোলেটেড করে রাখা হয়। পরিবারের বাকি সদস্যদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য পুরো বাড়িটি লকডাউন করে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক বছর ধরে আক্রান্ত ব্যক্তি ভারতের চেন্নাইতে কাজ করতেন। সেখানে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তিনি গত ৯ মে বর্ডার পার হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ১০ মে থেকে তাকে নজরদারিতে রাখা হয়। ১১ মে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ মে তার দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। শনাক্তের পরপরেই উপজেলা প্রশাসন ও রূপগঞ্জ থানা পুলিশ ওই ব্যক্তির বাড়ি লকডাউন করে দেন।
এ ব্যাপারে জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম জানান, ভারতের চেন্নাই থেকে ফিরে আসা এক বাংলাদেশীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। প্রয়োজনে যে কোন সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। স্থানীয় পৌর কাউন্সিলরকে পুরো বাড়ি লকডাউন এবং সার্বক্ষণিক নজরদারি রাখতে নির্দেশ প্রদান করা হয়েছে।
তিনি আরও জানান, তার দেহের করোনা ভাইরাস ভারতীয় ভ্যারিয়েন্ট কিনা তা পরীক্ষা করা হয়নি, তিনি যেহেতু ভারতে ছিলেন তাই ভারতীয় ভ্যারিয়েন্ট হবার সম্ভাবনা অনেক। আমরা আইইডিসিআর’কে জানাব। তারা যদি প্রয়োজন মনে করে তাহলে পরীক্ষা করা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!