বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন

শামীম ওসমানের সংবাদ সম্মেলনটি আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে: সিইসি

আলোকিত নারায়ণগঞ্জ:প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কোনও শঙ্কা নেই। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ভোটাররা। সুষ্ঠু ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের মর্গ্যান বালিকা উচ্চ বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, যারা রাজনীতি করেন তারা অনেক কথা বলতে পারেন। আমরা আমাদের মতো করে কাজ করি। এতে যদি তাদের কোনও সুবিধা হয়, হতে পারে। তবে আমাদের পক্ষ থেকে কোনও রকমের শৈথল্য নেই।

তিনি বলেন, নির্বাচন শেষে নির্বাচনি মালামাল নিয়ে দূরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাওয়ার পথে শত শত লোক এসে তাদের ওপর আক্রমণ চালায়, এরপর ব্যালট বাক্স নিয়ে যায়—এই জাতীয় ঘটনা ঘটে থাকে। তখন নির্বাচন কমিশনের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বে যারা থাকেন, তারা প্রচুর চেষ্টা করেন। সেখানে প্রতিরোধ করতে গিয়ে অনেক পুলিশ সদস্য রক্তাক্ত হন, প্রাণও হারান। প্রার্থী ও সমর্থকদের নির্বাচনকালীন আচরণবিধি অনুসরণ করা ছাড়া কোনও উপায়ে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের সংবাদ সম্মেলন আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়েছে কি-না জানতে চাইলে নির্বাচন কমিশনার বলেন, সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারবেন না। প্রচারণায় নামলে আচরণবিধি লঙ্ঘন হবে। শামীম ওসমানের সংবাদ সম্মেলনটি আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে। তবে তাকে নোটিশ বা শাস্তির আওতায় আনতে হবে এমন আচরণবিধি লঙ্ঘন করেননি।

 

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!