শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৮:২২ অপরাহ্ন

শামীম ওসমানের হস্তক্ষেপে আইসিইউর ব্যবস্থা

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় এতদিন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) সেবা না থাকায় জেলার অনেকেই অনেক ভোগান্তি সয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছেন। যথাসময়ে আইসিইউ সেবা না পেয়ে অনেকের মৃত্যুও হয়েছে। অবশেষে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের অনুরোধে জেলার দুটি প্রাইভেট ক্লিনিক আইসিইউ সেবা দিতে সম্মত হয়েছে।

সোমবার (২২ জুন) থেকে ‘প্রো অ্যাকটিভ’ ও ‘আল বারাকা’ নামের বেসরকারি ওই দুই প্রাইভেট ক্লিনিক করোনা আক্রান্ত রোগীদের আইসিইউ সেবা প্রদান শুরু করতে যাচ্ছে।

এদিকে দীর্ঘ সময়ে নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে আইসিইউ সেবা চালু করা সম্ভব হয়নি। তবে সব সরঞ্জাম চলে আসায় আগামী ৭ দিনের মধ্যে এ হাসপাতালে আইসিইউ সেবা চালুর প্রত্যয় ব্যক্ত করেছেন শামীম ওসমান। পাশাপাশি প্রো অ্যাকটিভ ও আল বারাকায় করোনা চিকিৎসা দেওয়ার মতো চিকিৎসক, নার্স সংকট থাকায় জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলে তা সমন্বয় করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জসিম উদ্দিন চৌধুরী, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলা করোনার ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম, প্রো এ্যাকটিভ ও আল বারাকার প্রতিনিধিদের উপস্থিতিতে শামীম ওসমান এসব কথা বলেন।

এর আগে বিগত দুই মাসেরও বেশি সময় ধরে আইসিইউ সেবা চালু করতে পারেনি নারায়ণগঞ্জ করোনা হাসপাতাল। এতে এখানকার করোনা আক্রান্ত রোগীরা অনেক ভোগান্তির মুখে পড়ছেন। এর মাঝে আইসিইউ’র অন্যান্য সরঞ্জাম পাওয়া গেলেও বেডের অভাবে আইসিইউ ইউনিট চালু করতে পারেনি কর্তৃপক্ষ। অবশেষে সোমবার আইসিইউ বেড পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!