বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০২:০৩ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৩১শে আগস্ট পর্যন্ত

আলোকিত নারায়ণগঞ্জ:করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ৩১শে আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে

বুধবার (২৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এসময়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। বৈশ্বিক মহামারির কারণে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ছিলো আগামী ৬ আগস্ট পর্যন্ত। এর মধ্যেই দেশে করোনা মহামারি অব্যাহত থাকায় শিক্ষা মন্ত্রণালয় থেকে ছুটি বাড়ানো হয়েছে। ছুটির সময় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। এমনকি ঘরে বসেই শিক্ষার্থীদের অনলাইনে পাঠদানের ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান সেপ্টেম্বরে খুলে দেয়ার প্রস্তুতি হিসেবে সিলেবাস সংক্ষিপ্ত করার কাজ শুরু হয়েছে। তাছাড়া, সেপ্টেম্বরে খুলতে না পারলে শিক্ষাবর্ষ দুই মাস বাড়ানোর বিকল্প চিন্তাও আছে জানা গেছে।

এ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কয়েক দফা বাড়ানো হয়। করোনার কারণে গত ১৭ মার্চ থেকে চার মাস ধরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া চলতি বছরের মার্চে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো তা করোনার কারণে শুরু করা যায়নি। আগামী নভেম্বরে পিইসি-ইবতেদায়ি এবং জেএসসি-জেডিসি পরীক্ষা আয়োজন হওয়ার কথা থাকলেও এসব পরীক্ষা পিছিয়ে যেতে পারে।

উল্লেখ্য, দেশে করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। প্রতিদিনই দুই হাজারের ওপর করোনা আক্রান্ত রোগী মনাক্ত হচ্ছে। মৃত্যুর মিছিল বেড়েই চলছে। ইতিমধ্যেই তিন হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা। আর করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। সাধারণ ছুটি তুলে নিয়ে শপিং মল, বাজার, দোকানপাট খোলা রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহণ চলাচল শুরু হলেও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঝুঁকি এখনই নিচ্ছেনা সরকার।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!