শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

শুক্রবার ম্যাজিস্ট্রেট আসবেনা-মাহাবুবুর রহমান বাচ্চু

আলোকিত নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার পাগলায় সরকারি নির্দেশনা অমান্য করে বিভিন্ন শপিং ম ল বা মার্কেট খোলা রাখার নির্দেশ দেন পাগলা বাজার বহুমুখী সমবায় সমিতি ।শুক্রবার (১৬ এপ্রিল) সরজমিনে গিয়ে মার্কেট খোলা দেখে সাংবাদিকরা সরকারি নির্দেশনা অমান্য করে মার্কেট খোলা রাখার কারণ জানতে চাইলে তারা (বাজার সমিতির সদস্যরা )সঠিক উত্তর না দিয়ে বিভিন্ন কথা বলে বিষয়টি আড়াল করার চেষ্টা করে এবং এরই মধ্যে সাংবাদিকরা মার্কেটের ছবি তোলার কারণে একজন দোকানদার সাংবাদিকদের সাথে অশুভ আচরণ করে ।

বিষয়টি মোবাইল ফোনে বাজার সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান বাচ্চু কে জানালে তিনি হাসতে হাসতে বলেন সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার ক্ষমতা আমার বাবার নেই সত্যিই কি মার্কেট খোলা আমি জানিনা মার্কেট খোলা কিনা।

বিষয়টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও কে জানানোর কথা বললে তিনি বলেন মিথ্যা কথা বইলেন না ইউএনও চলে গেছে আর আজ শুক্রবার ম্যাজিস্ট্রেট আসবেনা এ কথাটি সে বারবার বলেছিল আজ শুক্রবার ম্যাজিস্ট্রেট আসবেনা। কোন অদৃশ্য শক্তির কারণে বাজার কমিটির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান বাচ্চু এই কথা বলতে পারে এমনকি চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে শুক্রবার দিন আসবে না।

পরে ফতুল্লা থানা অফিসার ইনচার্জ রকিবুজ্জামান কে মার্কেট খোলা রাখার বিষয়টি জানালে তিনি ইউ এন ও কে জানাতে বলেন । পরে বিষয়টি ইউ এনও এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কে বিষয়টি জানালে তারা সাথে সাথে সরোজমিনে এসে মার্কেট বন্ধ করে এবং কিছু দোকানদারকে জরিমানা করে। এবং কমিটির লোকজন কে ডেকে এনে সরকারিভাবে নতুন কোনো নির্দেশনা না আসা পর্যন্ত মার্কেট বন্ধ রাখার কঠোর নির্দেশনা প্রদান করেন।

এদিকে সরকারঘোষিত সাত দিনের লকডাউনের নারায়ণগঞ্জ সদর উপ‌জেলার কোথাও মানা হয়নি লকডাউন। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও আগের মতোই চলেছে সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক। বেশির ভাগ বিপণিবিতান ও দোকানের মালিকেরা দোকানপাট খুলেছেন। বেলা সাড়ে তিনটার দি‌কে উপজেলা প্রশাসন উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজিজুল হক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাস‌রিন আক্তার ও সান‌জিদা আক্তার অভিযান পরিচালনা করেন। অভিযানে ফতুল্লা পাগলা কয়েকটি শপিংমল, ফতুল্লা সমবায় মা‌র্কেট, ও পঞ্চব‌টি শ‌পিংমল গু‌লো বন্ধ রাখার নির্দেশ দেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজিজুল হক বলেন, সরকারের নির্দেশ রয়েছে লকডাউন চলার সময়ে বিপণিবিতান ও দোকানপাট বন্ধ রাখতে হবে।

এ নির্দেশনা উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মেনে যেসব দোকান খোলা রাখবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!