মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

সম্পত্তি রক্ষায় ব্যর্থ হয়ে মা-মেয়ের আত্মহত্যার চেষ্টা

আলোকিত নারায়ণগঞ্জঃ সোনারগাঁ বরফা এলাকার আওয়ামী লীগ নেতা হান্নানের হাত থেকে জমি ও বাড়ি রক্ষার চেষ্টায় ব্যর্থ হয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন মা ও তার মেয়ে। এ সময় তার সঙ্গে ছোট ছেলেও ছিল। শরীরে কেরোসিন ঢালার পর উপস্থিত জনতা তাদের বাধা দেয়। পরে ওই মা, মেয়ে ও ছেলে কীটনাশক ও ঘুমের ওষুধ পান করেন। বর্তমানে তারা ঢাকা মেডিক্যাল কলেজে (ঢামেক) চিকিৎসাধীন রয়েছেন।

গত শনিবার (২৯ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঘটনাটি ঘটে। সোনারগাঁ থানার বরফা এলাকার শিরিন আক্তার (৩৫), তার মেয়ে শামীমা আক্তার (১৬) ও ছেলে মো. জহির খান (১০) আত্মহত্যার চেষ্টা করেন।

এর আগে শিরিন খান বলেছিলেন, গত ৮ বছর আগে  সোনারগাঁ থানার বরফা এলাকায় জমি কিনে বাড়ি করেছেন এবং সেখানে বসবাস করছেন। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘদিন ধরে তাকে বাড়ি ছাড়তে চাপ প্রয়োগ করে আসছেন। শুধু তাই নয়, হান্নান আমার নামে মামলাও করেছেন এবং ক্রমাগত হুমকি-ধমকিও দিচ্ছেন। তার দাবি, গত ২ মাস ধরে আমাকে আমার বাড়িতে যেতে দিচ্ছেন না।

তিনি আরও বলেন, আমার স্বামী অসুস্থ। তিনি এসব যন্ত্রণা সহ্য করতে না পেরে আমাদের ছেড়ে চলে গেছে। কোথায় আছে তা আমি জানি না। আমি স্থানীয় লোকজন ও প্রশাসনের সহযোগিতা চেয়ে ব্যর্থ হয়েছি। পুলিশকে জানালে তারা সহযোগিতা করছে। কিন্তু তাদের সঙ্গে পেরে উঠছে না। হান্নান বলেছেন, আমাদের আর বাড়ি না যেতে ও জমির দলিলপত্র সব দিয়ে দিতে।

ভুক্তভোগী নারীর দাবি, বিভিন্ন লোকের কাছে ঘুরে ঘুরে কোনো উপায় না পেয়ে এই আত্মহত্যার পথ বেছে নিয়েছি। আমার আর কোনো উপায় নেই। আমার মেয়েটার ব্রেনে সমস্যা।

জাতীয় প্রেস ক্লাবের দায়িত্বরত পুলিশের উপ পরিদর্শক মোয়েন বলেন, জমি-জমার জেরে শিরিন নামের এক নারী ও তার মেয়ে এখানে আত্মহত্যার চেষ্টা করেন। আমরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজে (ঢামেক) হাসপাতালে পাঠিয়েছি।

ঢামেক সূত্রে জানা যায়, তিনজনের পাকস্থলী ওয়াশ দিয়ে নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!