বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৮ অপরাহ্ন

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে নারায়ণগঞ্জে অনশন

আলোকিত নারায়ণগঞ্জ : সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচার দাবিতে নারায়ণগঞ্জে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।

সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে অনশন কর্মসূচিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সোজাসাপটা পত্রিকার সম্পাদক আবু সাউদ মাসুদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও কলামিস্ট মীর আব্দুল আলিম, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির হোসেইন স্মিথ, সমকালের জেলা প্রতিনিধি আল-আমিন খান মিঠুসহ জেলার বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনশন কর্মসূচিতে বক্তারা বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের পর ৮ বছরে ৭১ বার মামলার তদন্ত প্রতিবেদন পিছিয়েছে। সাংবাদিকরা জীবন বাজি রেখে কাজ করেন। কিন্তু সেই সাংবাদিকদের নির্মমভবে হত্যা করা হয়।

বক্তারা আরও বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের পর এখন পর্যন্ত ঘটনা তদন্তের বিষয়ে সরকার ও তদন্ত সংস্থার গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে আগামী ১৫ দিনের মধ্যে সরকারি প্রেসনোট জারি করতে হবে। তদন্তকাজ দ্রুত শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর ডিআইজি কর্মকর্তাদের মধ্যে থেকে পাঁচ সদস্যের একটি পরামর্শক ও তদারক কমিটি গঠন করতে হবে। তদন্তের অগ্রগতি সম্পর্কে সম্পাদক পরিষদকে প্রতি মাসে অন্তত একবার জানাতে হবে। ২০২১ সালের ১১ ফেব্রুয়ারির মধ্যে সাগর-রুনির খুনিদের গ্রেফতার করে বিচার কাজ সম্পন্ন করতে হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!