সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:০৬ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে জাল স্ট্যাম্প ট্রেড লাইসেন্সের প্রেসসহ গ্রেফতার ১

আলোকিত নারায়ণগঞ্জঃদীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প, রেভিনিউ, সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সরকারি চিঠি তৈরি করে দিতেন মো. রাজু আহমেদ অমিত। তার এই প্রতারণার কাজে আরো বেশ কয়েকজন জড়িত। প্রায় দুই কোটি টাকার জাল স্ট্যাম্পসহ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে রাজুকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিআইডি সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতারের সময় রাজুর কাছ থেকে প্রায় দুই কোটি টাকার জাল কোর্ট ফি স্ট্যাম্প, জার্মানিতে প্রস্তুত একটি অত্যাধুনিক মেশিন ও কম্পিউটার যাতে নন জুডিশিয়াল স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প, কোর্ট ফি ও ট্রেড লাইসেন্স তৈরি করা হতো, ১৭টি টিনের ডিভাইসসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সিআইডর অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার জানান, সিদ্ধিরগঞ্জের মধ্য কান্দাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ রোডের একটি প্রিন্টিং প্রেসের আড়ালে জালিয়াত চক্রের সদস্যরা তাদের অপকর্ম চালিয়ে আসছে। চক্রটি বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসে মুদ্রণযোগ্য বিভিন্ন ধরনের জাল রাজস্ব স্ট্যাম্পসহ সরকারি নথি প্রতারণামূলকভাবে বিপণন করে আসছে। এই জালিয়াতি চক্রের কারণে দেশের রাজস্ব আয় ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,  আমরা রাজুর কাছ থেকে ১ কোটি ৮১ লাখ টাকার স্টাম্প জব্দ করলেও সারা দেশে এই চক্রের আনুমানিক ৫ থেকে ৭ কোটি টাকার জাল স্টাম্প রয়েছে। জালিয়াতির সঙ্গে আরও চারজন পলাতক, তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। প্রতারণা এড়াতে সবাইকে রেজিস্টার্ড ভেন্ডরের কাছ থেকে স্টাম্প সংগ্রহ করার আহ্বান জানান সিআইডি কর্মকর্তা রেজাউল হায়দার।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!