মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ০১:৩৩ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড

আলোকিত নারায়ণগঞ্জ :সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পশ্চিমপাড়ার বৃষ্টিধারা এলাকায় ঝুটের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার ভোর ৬টায় অগ্নিকান্ডের এ ঘটনাটি ঘটে। অগ্নিকান্ডে ৭টি গোডাউনে প্রায় ২ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে মালিক পক্ষের দাবি।

 

খবর পেয়ে আদমজী ইপিজেড, ফতুল্লা, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া থেকে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এসে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। বিকেল ৪টায় রিপোর্ট লেখা পর্যন্ত আগুনের ড্যাম্পিংয়ের কাজ চলছিল বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছে।

 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ভোরে ফজরের নামাযের পরপরই জালকুড়ি এলাকায় ঝুটের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আশে-পাশের লোকজন পানি দিয়ে আগুন নেভাতে চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

অগ্নিকান্ডের এ ঘটনায় আগুনে পুড়ে শাহ-আলম মালিকানাধীন মেসার্স গাজী ট্রেডার্সের ৩০ লক্ষ, কাজল বাহাদুর মালিকানাধীন মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজের ১৫ লক্ষ, মোঃ রাজ্জাক ও সজিব মালিকানাধীন রিসাইকেল ‘র’ এর ৬০ লক্ষ, মোঃ সেলিম মালিকানাধীন মেসার্স মায়ের দোয়া ট্রেডার্সের ১২ লক্ষ, মোঃ মিন্টু মালিকানাধীন মামা ভাগিনা এন্টারপ্রাইজের ৫০ লক্ষ, মোঃ রবিন মালিকানাধীন আল ফারাহ এন্টারপ্রাইজের ২০ লক্ষ এবং মোঃ জাহাঙ্গীর মালিকানাধীন অনিক-অন্তর এন্টারপ্রাইজের ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

 

ঝুট ব্যবসায়ীদের মালিক সমিতির সভাপতি জুয়েল প্রধান জানান, আগুনের এ ঘটনায় ৭টি জুটের গোডাউনের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে মালিকদের প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফিন্সের সহকারী উপ-পরিচালক আব্দুল¬াহ আল আরেফিন জানান, ৭টি ঝুটের গোডাউনে আগুন লেগেছে। ৪টি ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

তবে ড্যাম্পিংয়ের কাজ করতে সময় লেগেছে। আগুনে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। বিকেল ৪টায় তিনি আরো জানান, এখনও ২টি ইউনিট ড্যাম্পিংয়ের কাজ করছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!