মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতন-বোনাসের দাবিতে রাস্তায় অগ্নিসংযোগ

আলোকিত নারায়ণগঞ্জ:সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের শ্রমিকরা। এসময় তারা রাস্তায় অগ্নিসংযোগ করেন। এতে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে শিমরাইল-ডেমরা সড়ক অবরোধ করে তারা এ কর্মসূচি পালন করেন।

এ সময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন যথাসময়ে বুঝিয়ে দেওয়ার দাবির পাশাপাশি বোনাসের দাবি জানান। পরে শিল্পাঞ্চল পুলিশ এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেন। বিকেল ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শ্রমিকরা জানান, অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের ৫০০-৬০০ শ্রমিক কাজ করেন। তাদের বেশিরভাগের দু-তিন মাসের বেতন বকেয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনরত এক শ্রমিক জানান, প্রতিষ্ঠানটি ২০১৭ সাল থেকে ওভারটাইমের বেতন পরিশোধ করছে না। এছাড়া তাদের তিন মাসের বকেয়া বেতন দেওয়ার কথা থাকলেও এখনো শ্রমিকদের বুঝিয়ে দেওয়া হয়নি।

রাবেয়া খাতুন নামের এক নারী শ্রমিক জানান, বোনাস তো দূরের কথা মালিকপক্ষ তাদের বকেয়া বেতনই দিচ্ছে না। বেতন না পাওয়ায় কষ্টে দিন কাটাতে হচ্ছে। কষ্টের কথা মালিকপক্ষকে বারবার জানিয়েও কোনো লাভ হচ্ছে না।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, শ্রমিকরা আন্দোলন করলে আমরা রাস্তা থেকে তাদের সরিয়ে দেই। যে কোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল-৪) এসপি আসাদুজ্জামান জানান, শ্রমিকরা বিকেলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানজটের সৃষ্টি হলে বুঝিয়ে আমরা শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেই। শ্রমিকরা যেন আবারও কোনো প্রকার বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!