রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:০১ অপরাহ্ন

সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

 স্পোর্টস ডেস্কঃ  ইউরোপের শক্তিশালী দল সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে নিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় দরকার ছিল ব্রাজিলের। নেইমারবিহীন ব্রাজিল সেটা করে দেখাল ঠিকঠাকভাবেই। আর তাতে এক ম্যাচ হাতে রেখেই নক আউট পর্বের টিকিট কাটল সেলেসাওরা।

সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

খেলার শুরুতে তেমন ভালো কোনো মুভমেন্ট দেখা যায়নি ব্রাজিলের।  তবে ২৭ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র দারুণ চেষ্টা করেছিলেন। সুইজারল্যান্ডের গোলের কাছেও পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু সুইস গোলরক্ষক তা রুখে দেন। আর এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

এরপর দ্বিতীয়ার্ধ শুরু হলে একটি গোল সেমি অটোমেটেড অফসাইড টেকনোলিজে পড়ে বাতিল করে দেওয়া হয়। অবশেষে কাঙ্খিত সেই গোল আসে ৮৩তম মিনিটে। ম্যাচের মাত্র ৭ মিনিট বাকি থাকতে, ক্যাসেমিরোর পা থেকে। আর এর মাধ্যমেই দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করে ব্রাজিল।

ইনজুরির কারণে নেইমার খেলতে পারেননি। ছিলেন না ডিফেন্ডার দানিলোও। নেইমারহীন ব্রাজিল কেমন করে সেটাই ছিল দেখার। তারওপর সুইজারল্যান্ডের বিপক্ষে অতীত ইতিহাস ভালো নয়।

এই ম্যাচের আগে সুইজারল্যান্ডের বিপক্ষে দুইবার মুখোমুখি হয় ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে দুই দলের সাক্ষাতে ১-১ ব্যবধানে ম্যাচ ড্র হয়।

এর আগে ১৯৫০ সালের বিশ্বকাপে মুখোমুখি হয় দুই দল। সেই ম্যাচটিও (২-২) ড্র হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!