শনিবার, ২৮ মার্চ ২০২০, ১১:৫০ অপরাহ্ন

সোনারগাঁয়ে দাম বেশী রাখায় ১১ ব্যবসায়ীকে জরিমানা

আলোকিত নারায়ণগঞ্জ :নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বিভিন্ন হাটবাজারে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে ব্যবসা পরিচালনা করার অপরাধে অভিযান পরিচালনা করে ১১ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার ( ২১ মার্চ) সকাল থেকে এ অভিযান চলতে থাকে বিভিন্ন এলাকায়।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন জানান, হাটবাজারগুলোতে দোকানে মূল্যতালিকা না রেখে উচ্চমূল্যে চাল, পেয়াঁজ ও আলু বিক্রিসহ বিভিন্ন অপরাধে উপজেলার জামপুর ও সাদীপুর ইউনিয়নের নয়াপুর, তালতলা ও মহজমপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যেসব ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে তারা হলো নয়াপুর বাজারের চাল ব্যবসায়ী মনির হোসেনকে ৫০ হাজার, পেঁয়াজ ব্যবসায়ী সোহেলকে ২০ হাজার। তালতলা বাজারের পেঁয়াজ ব্যবসায়ী রুহুলআমিনকে আট হাজার, নাজমুল মিয়াকে দুই হাজার, শরীফ মিয়াকে এক হাজার ও মহজমপুর বাজারের পেঁয়াজ ও আলু ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আহসানউল্লাহ, এএসআই রিয়াজুদ্দিন রিয়াজ।

সহকারী কমিশনার আল মামুন আরও বলেন, মূল্যবৃদ্ধির চলমান গুজবে কান না দেওয়া, মজুদ না করা, করোনা ভাইরাসের বিষয়ে সচেতনতামূলক পরামর্শ প্রদান করা, বিদেশফেরত প্রবাসীদের সতর্ক অবস্থায় থাকা, ঘর থেকে না বের হওয়াসহ বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে। এর ব্যত্যয় ঘটলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনের আওতায় আনা হবে। আমাদের এ অভিযান উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাটবাজারে চলমান থাকবে।

এ দিকে, শনিবার সকালে মোগরাপাড়া চৌরাস্তা এলাকার বাজারে অভিযান চালিয়েছে উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম। তিনি জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্য সংকট দেখিয়ে চাল, পেয়াঁজ, রসুন, আলু ইত্যাদি জনসাধারণের কাছে বেশি মূল্যে বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী। এমন তথ্যের ভিত্তিতে মোগরাপাড়া চৌরাস্তার সাহাবুদ্দিন কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় চাউলের মূল্য বেশি রাখার অপরাধে গোলাম মোস্তফা রাইস এজেন্সিকে ২৫ হাজার, সিরাজ রাইস এজেন্সিকে ১৫ হাজার ও আলী আহাদকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বেশি দামে বিক্রি করায় পেঁয়াজ ব্যবসায়ী রাসেল মিয়াকে ১০ হাজার ও অপরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রি করায় আমজাদ হোসেন নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজারে ভ্রাম্যমাণ আদালত দেখে অধিকাংশ অসাধু ব্যবসায়ী দোকান ছেড়ে পালিয়ে যান-যোগ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed BY N Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!