বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:৩১ অপরাহ্ন

সোনারগাঁয়ে দুই সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন

ফতুল্লায় তুচ্ছ ঘটনার জের ধরে মারামারি থানায় মামলা

আলোকিত নারায়ণগঞ্জঃ সোনারগাঁয়ের দুই সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে মানহানি মামলার আবেদন করেছেন মোসা. রুমা আক্তার নামের ভুক্তভোগী এক নারী।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “ঘ” অঞ্চল ৫০ লাখ টাকার এই মানহানির মামলার আবেদন করেন।

এ মামলায় বিবাদী করা হয়, অনলাইন সোনারগাঁ.কমের রিপোর্টার ও ইছাপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে মো. সবুজ সরকার সামির, পিরোজপুর ইউনিয়নের কাদিরগঞ্জ গ্রামের মোয়াজ্জেম হোসেনের স্ত্রী মোসা: রুবি আক্তার ও অনলাইন সোনারগাঁ.কমের সম্পাদক ও প্রকাশক মো. রিপন সরকারকে।

এ মামলার বিবাদীদের আগামী ১ লা মার্চ আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে। এছাড়াও সোনারগাঁও থানার ওসিকে ঘটনার সত্যতা যাচাই পূর্বক সত্যতা পাওয়া গেলে হারিয়ে যাওয়া চেক উদ্ধার করে মতামতসহ প্রতিবেদন দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

মামলার বিবরণীতে রুমা আক্তার উল্লেখ করেন, আসামী মোসা: রুবি আক্তারের কন্যার জামাতা ১ নং আসামী সবুজ সরকার সামির। সে অনলাইন পত্রিকার সাংবাদিক। ৩নং আসামী মো. রিপন সরকার অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক। বাদী রুমা আক্তার আসামী রুবি আক্তারের নিকট থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি তারিখে ৩০ লাখ টাকার ঋণ হিসেবে গ্রহণ করে ২ নং আসামী রুবি আক্তারকে একটি চেক প্রদান করেন। পরবর্তীতের ৪৬ কিস্তির মাধ্যমে এ টাকার পরিশোধ করে ৩শ টাকার একটি নন জুডিশিয়াল স্ট্যাম্পে ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি তারিখে কোন দেনা পাওনা নাই এ মর্মে একটি আপোষ নামা প্রদান করে। জামানতের চেকটি হারিয়ে গেছে এ কথা জানায়। পরবর্তীতে ২০২০ সালের ১৯ জুলাই তারিখে ২ নং আসামী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “ঘ” অঞ্চলে একটি সি আর মামলা দায়ের করেন। পরে এ বিষয়টি জানতে পেরে বাদী রুমা আক্তার আসামী রুবি আক্তারের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেয়ে গত ২০২০ সালের ১১ নভেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এতে ক্ষিপ্ত হয়ে রুমা আক্তারের ক্ষতি ও মানহানি করার জন্য বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের অপপ্রচার চালায়। পরবর্তীতে আসামী সবুজ সরকার সামির ও মো. রিপন সরকার ‘সোনারগাঁয়ে টাকার বিনিময়ে সংবাদিককে হত্যার পরিকল্পনা’ ও সন্ত্রাসী দিয়ে সাংবাদিককে হত্যা করে লাশ গুম করার জন্য এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা দিয়েছে রুমা আক্তার নামের এক নারী শিরোনামে সংবাদ প্রকাশ করে ফেইস বুক পেইজ বে পোষ্ট করায় রুমার সামাজিকভাবে সম্মানহানী হয়েছে। যাহার ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকা। এ ঘটনায় মামলার জন্য বৃহস্পতিবার নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “ঘ” অঞ্চল ৫০ লাখ টাকার মানহানীর মামলার আবেদন করেন।

এ বিষয়ে সাংবাদিক সবুজ সরকার সামির বলেন, মামলার আবেদনের বিষয়ে কিছুই জানিনা। তবে আমার শাশুড়ি রুমার কাছ থেকে টাকা পাওনা। ওই টাকা উদ্ধারে চেষ্টা করায় আমার বিরুদ্ধে এ মামলার আবেদন।

সোনারগাঁ থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, আদালতের আদেশ এখনো পাইনি। এ আদেশ পেলে ঘটনার সত্যার জন্য তদন্ত করে প্রতিবেদন আদালতে দাখিল করা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!