সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে শিশু সোয়াইব হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

আলোকিত নারায়ণগঞ্জঃসোনারগাঁয়ে পাঁচ বছরের শিশু সোয়াইব হোসেন হত্যা মামলায় ৩ আসামির মৃত্যুদণ্ড ও একজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

হত্যাকাণ্ডের দীর্ঘ সাত বছর পর  সোমবার (৩০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত চার আসামিই এজলাসে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- জসিম উদ্দিন, রাজু মিয়া ও ফজল হক এবং ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত নাছির উদ্দিন।

আদালত এই মামলায় রিনা, মোশরফ হোসেন, আবদুর রহিম ও আবদুস সালাম নামের চার আসামিকে খালাস দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়,২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকায় শান্তিনগর দারুন নাজাত নূরানী মাদ্রাসার প্রথম শ্রেণীর শিক্ষার্থী সোয়াইব হোসেন নিখোঁজ হয়। ঘটনার ছয়দিন পর ওই এলাকার একটি নির্মাণাধীন ভবনের পাশ থেকে তার গলাকাটা ও শরীর ঝলসে দেয়া মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোয়াইবের বাবা নাজমুল হোসেন মাসুম ছেলেকে অপহরণের পর হত্যার অভিযোগে মোশারফ হোসেন, রাজু মিয়া, ফজল হক, জসিম উদ্দিন, শিরসতালী, নাছির উদ্দিন, আলী আহাম্মদ ও রিনা বেগমসহ ১৩ জনকে আসামি করে সোনারগাঁ থানায় হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় পুলিশ আসামি মোশারফ হোসেন, রাজু মিয়া, নাছির উদ্দিন, ফজল মিয়া, সিরাসতালী ও আলী আহাম্মদসহ আরো কয়েকজনকে গ্রেফতার করে।

আসামিরা শিশু সোয়াইবকে অপহরণের পর হত্যার দায় স্বীকার করে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রুপমের আদালতে জবানবন্দিও দেয়।

তবে মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে সোয়াইবের বাবা নাজমূল হোসেন বলেছেন, সব আসামির সর্বোচ্চ দণ্ড প্রত্যাশা করেছিলেন তিনি। ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!