সোমবার, ০৭ জুন ২০২১, ১২:২১ পূর্বাহ্ন

হেফাজত নেতা মনির হোসেন কাসেমী গ্রেপ্তার

আলোকিত নারায়ণগঞ্জঃ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মনির হোসেন কাসেমীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ । শুক্রবার রাতে রাজধানীর বারিধারা এলাকায় এ অভিযান চালানো হয়। তার বিরুদ্ধে সহিংসতা ও নাশকতার একাধিক মামলা রয়েছে। নারায়ণগঞ্জে সাম্প্রতিক সহিংসতার ঘটনাতেও তিনি জড়িত ছিলেন।

ডিবি গুলশান বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, সম্প্রতি বিলুপ্ত হেফাজতের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক ছিলেন মনির হোসেন। তিনি জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মুহতারিম। গোপন তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ৮টার দিকে তাকে গ্রেপ্তার করে ডিবির গুলশান জোনাল টিম। তাকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। শনিবার তাকে আদালতে হাজির করা হবে।

ডিবি সূত্র জানায়, ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন মনির হোসেন। এছাড়া গতবছর ও চলতি বছরের বিভিন্ন সহিংসতায় তার সম্পৃক্ততার তথ্য মিলেছে। এসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রার্থী হয়েছিলেন মনির হোসেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতার নামে গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় তাণ্ডব চালান হেফাজতের নেতাকর্মীরা। সেদিন চট্টগ্রামেও পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটে। এরপর বিক্ষোভ ও হরতাল কর্মসূচিতে ব্রাহ্মণবাড়ীয়াসহ বিভিন্ন স্থানে নাশকতার ঘটনা ঘটে। এসব ঘটনায় হেফাজতের কেন্দ্রীয় নেতাদের ইন্ধন ছিল বলে অভিযোগ রয়েছে। নাশকতা-সহিংসতায় দায়ের মামলাগুলোর তদন্তের সূত্র ধরে জড়িত হেফাজত নেতাদের গ্রেপ্তার শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!