রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

রূপগঞ্জের পূূর্বাচলে ১জানুয়ারী থেকে বানিজ্য মেলা

আলোকিত নারায়ণগঞ্জঃ আগামী ১লা জানুয়ারি থেকে রূপগঞ্জের পূর্বাচলে হবে ২৬ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। দেশে করােনাভাইরাস পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় পূর্বাচলে স্থাপিত বাংলাদেশ – চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টাওে এই মেলার আয়ােজন করা হয়েছে। আয়ােজনের প্রস্তুতি নিতে রপ্তানি উন্নয়ন ব্যুরােকে ( ইপিবি ) চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

জানা গেছে , গত সােমবার (১৩ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের এক চিঠিতে বাণিজ্য মেলা আয়ােজনের অনুমােদন দেওয়া হয়। ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, পূর্বাচলে বাণিজ্য মেলা আয়ােজনের অনুমতি পেয়ে বাণিজ্য মন্ত্রণালয় থেকে আমরা চিঠি পেয়েছি। যেহেতু আমরা বাণিজ্য মন্ত্রণালয়ের কনসেন্ট পেয়ে আমরা এখন প্রস্তুতি শুরু করবাে।

নতুন জায়গায় বাণিজ্য মেলা আয়ােজনের জন্য আপনাদের কতটুকু প্রস্তুতি রয়েছে । জানতে চাইলে তিনি বলেন, যেহেতু করােনাভাইরাস পরিস্থিতি রয়েছে, আমরা বাণিজ্য মেলা আয়ােজন করতে পারবাে কি পারবাে না সেই সিদ্ধান্তের অপেক্ষায় ছিলাম। এখন এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় সম্মতি দিয়েছে যে, বাণিজ্য মেলা হবে। তাই এখন আমরা সব অ্যারেঞ্জমেন্ট বা প্ল্যানিংগুলাে করবাে।

১৯৯৫ সাল থেকে ঢাকার শেরেবাংলা নগরে অস্থায়ী জায়গায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়ে আসছিল। প্রতিবছর জানুয়ারির ১ তারিখ প্রধানমন্ত্রী এ মেলার উদ্বোধন করেন। করােনার কারণে চলতি বছর বাণিজ্য মেলা হয়নি।

এদিকে, গত ৭ ফেব্রুয়ারি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর কাছে বাংলাদেশ – চায়না ফ্রেন্ডটি এক্সিবিশন সেন্টারটি হস্তান্তর করেন ঢাৰ নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং । এখন থেকে স্থায়ী ক্যাম্পে বানিজ্য মেলা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........


© All rights reserved © 2018 Alokitonarayanganj24.net
Design & Developed by M Host BD
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!