নারায়ণগঞ্জরবিবার , ৭ ফেব্রুয়ারি ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

অল্প সময়ে শতভাগ মানুষের মাঝে পানি সরবরাহ: এলজিআরডি মন্ত্রী

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৭, ২০২১ ১২:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃস্থানীর সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বলেছেন, ঢাকাসহ সেইফ ওয়াটার দেওয়া হবে সারাদেশের জন্য। বাংলাদেশে ৯৮ ভাগ মানুষের মাঝে পানি সরবরাহ করা হয়েছে। অল্প সময়ে মধ্যে আমরা শতভাগ মানুষের মাঝে পানি সরবরাহ করতে পারব।

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা এনভায়রমেন্টালী সাসটেইনেবল ওয়াটার সাপ্লাই প্রকল্পের রূপগঞ্জের গন্ধবপুর পানি শোধনাগার কেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, পানির স্তর অনেক নিচে নেমে যাচ্ছে। এ কারণে আমাদের সারফেস ওয়াটারের কথা চিন্তা না করে উপায় নেই। একসময় চট্টগ্রামের মানুষ পানি পায়নি ও ওখানে পানি সরবারহ বন্ধ হয়ে গিয়েছিল। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর চট্টগ্রামসহ শহর সব জায়গায় পানি আছে। এমনকি ঢাকাতে কোনো জায়গায় পানির স্বল্পতা নেই। এ জন্য গন্ধবপুরে একটি প্রকল্পের কাজ শেষ হতে যাচ্ছে। আরও চারটি প্রকল্প করা হবে এবং এটি আমাদের খুব দ্রুত করতে হবে।

তিনি বলেন, উচ্চবিত্ত এলাকায় বসবাসরত মানুষ ও কম আয়ের মানুষ সমান সুযোগ-সুবিধা নিয়ে কেন একই মূল্য পরিশোধ করবে? সব জায়গায় সমান মূল্য নির্ধারিত হওয়ায় এক ধরনের বৈষম্য তৈরি হচ্ছে। এজন্য উচ্চবিত্ত এলাকার মানুষের রাজস্বের হার এবং ইউটিলিটি সার্ভিসের মূল্য বর্ধিত হওয়া উচিত। একই ধরনের রাজস্ব ও হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য ইউটিলিটি সার্ভিসের মূল্য নির্ধারণ যৌক্তিক নয়। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করে মন্ত্রী দেশের উন্নয়নে সবাইকে সঠিক সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, প্রকল্প পরিচালক প্রকৌশলী মাহমুদুল ইসলাম, জেলা প্রশাসক মোস্তাই বিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নূসরাজ জাহান, গ সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির প্রমুখ।

জানা গেছে, ঢাকা শহরের উত্তর-পশ্চিমাংশের পানি সরবরাহ পরিস্থিতি উন্নয়সহ পরিবেশবান্ধব ও টেকসই ভূ-উপরিস্থ পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার অন্তর্গত মেঘনা নদীর পশ্চিম পাগে বিশনন্দী এলাকায় দৈনিক ১০৫ কোটি লিটার পানি উত্তোলন ক্ষমতা সম্পন্ন ইনটেক স্থাপন, রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর পূর্ব পাড়ে গন্ধর্বপুরে ঢাকা ওয়াসার নিজস্ব জায়গায় ১ম ফেইজে দৈনিক ৫০ কোটি লিটার ক্ষমতা সম্পন্ন পানি শোধনাগার নির্মাণ ও পরিশোধিত পানি ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন লাইনের মাধ্যমে ঢাকা মহানগরীর উত্তর-পশ্চিমাংশে বাড্ডা, গুলশান, বনানী, উত্তরা, মিরপুর, দক্ষিণখান, উত্তরখান, মাটিকাটাসহ অন্যান্য এলাকায় পানি সরবরাহ করা এ প্রকল্পের লক্ষ্য।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!