নারায়ণগঞ্জবুধবার , ১৯ অক্টোবর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন কি ডিসেম্বরে?

Alokito Narayanganj24
অক্টোবর ১৯, ২০২২ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

মো. মনির হোসেনঃ ১১টি এজেন্ডা নিয়ে আগামী ২৮ অক্টোবর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে এখনও ঠিক করা হয়নি দিন-তারিখ। একই সঙ্গে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনগুলোর সম্মেলনও ডিসেম্বরের আগে হওয়ার কথা রয়েছে। এসব সম্মেলনের দিন-তারিখ ঠিক হতে পারে ২৮ অক্টোবর।
সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সভায় নিয়মতান্ত্রিকভাবে দলের সাংগঠনিক সম্পাদকরা তাদের দায়িত্বপ্রাপ্ত বিভাগের সাংগঠনিক প্রতিবেদক পেশ করবেন।
সভার এজেন্ডাগুলো হলো-শোক প্রস্তাব পাঠ, ৩ নভেম্বর জেলহত্যা দিবস, ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস, ২৭ নভেম্বর শহীদ ডা. মিলন দিবস, ৫ ডিসেম্বর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল-২০২২, দেশের আর্ত সামাজিক পরিস্থিতি, সাংগঠনিক কার্যক্রম ও বিবিধ। এজেন্ডার বাইরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলন নিয়ে আলোচনা হতে পারে এই সভায়। ঠিক হতে পারে দিনক্ষণ।
এ বিষয়ে সুস্পষ্ট মন্তব্য না করলেও কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান জানান, ‘২৮ তারিখে বৈঠক হবে। আমাদের সাংগঠনিক, রাজনৈতিক বিবিধ এজেন্ডা থাকে। অনেক কিছুই আলোচনা হতে পারে। সুনির্দিষ্ট করে এখন বলা তো মুশকিল। সম্মেলন নিয়ে তো আলোচনা হতেই পারে। তবে এটা দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করে।’
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এই প্রতিবেদক বলেন, ‘এজেন্ডা তো দিয়ে দিয়েছে। এজেন্ডার ভিত্তিতে আলোচনা হবে। সাংগঠনিক, রাজনৈতিক ও জাতীয় সম্মেলন এ বিষয়গুলো নিয়ে আলোচনা হবে।’ কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের পাশাপাশি কমিটির মেয়াদ শেষ হওয়া ঢাকা মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ ও মৎসজীবী লীগের সম্মেলনের তারিখ চূড়ান্ত হতে পারে ২৮ অক্টোবরের সভায়।
নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!