নারায়ণগঞ্জমঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

আব্দুল আলী মেম্বারের ৩৩ তম মৃত্যু বার্ষিকী

Alokito Narayanganj24
নভেম্বর ২২, ২০২২ ৮:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লা প্রতিনিধি :আজ ২৩ নভেম্বর শ্রমিক নেতা ও ভাষা সৈনিক একেএম আব্দুল আলী মেম্বারের (আলী ভাই) এর ৩৩ তম মৃত্যু বার্ষিক।এ উপলক্ষ্যে পশ্চিম মাসদাইরের বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, তিনিই প্রথম বালাদেশে গার্মেন্ট শ্রমিকদের দাবি নিয়ে আন্দোলন করেন।

ফতুল্লা অঞ্চলের জনপ্রিয় শ্রমিক নেতা ছিলেন আব্দুল আলী। তিনি মাওলা টেক্সটাইল, করিম রাবার, জয়নগর স্টিল, চিটাগাং স্টিল, দৈনিক পত্রিকা প্রেস কর্মচারী ইউনিয়নসহ অসংখ্য সিবিএ’র প্রতিষ্ঠাতা। এছাড়া তিনি মাসদাইর প্রগতী সংঘ, বাড়ৈভোগ ও পশ্চিম মাসদাইর মাইজভান্ডারী খানকা শরীফের অন্যতম প্রতিষ্ঠাতা। কর্মজীবনে তিনি মদনগঞ্জ দি বাওয়া জুট মিলসের লেবার অফিসার ও এমপ্লয়ীজ ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। দেশের ২য় গার্মেন্ট ফ্যাক্টরী মাসদাইরের ফোর ব্রাদার্স গার্মেন্টের শ্রমিক আন্দোলন ও সিবিএ প্রতিষ্ঠা করে তিনি সারা দেশে পরিচিতি পান। ১৯৭৭ সালে তিনি এনায়েতনগর ইউনিয়নের বৃহত্তর ৩ নং ওয়ার্ডে ১ নং সদস্য নির্বাচিত হন। তিনি আর টিভি’র নারায়ণগঞ্জ প্রতিনিধি আনোয়ার হাসান ও ফতুল্লা রিপোর্টারর্স ক্লাবের সাধারণ সম্পাদক মো. মনির হোসেনের পিতা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!