নারায়ণগঞ্জরবিবার , ২৬ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ব্যবসায়ীদের জামানতের টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ২৬, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ রূপগঞ্জে আড়তের জামানতের প্রায় সাড়ে ৪ কোটি টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মঠের ঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় বক্তব্য রাখেন আড়তের ব্যবসায়ী রাসেল, ফয়েজ আহমেদ, দিলরুবা, মুফতি নুরুল নগরী ও সোহেল প্রমুখ।

ভুক্তভোগী ব্যবসায়ীরা জানান, নরসিংদী জেলার রায়পুরা থানার ধুকুন্দিরচর এলাকার কামাল হোসেন, অহিদুর রহমান, সায়েম, আলমগীর মিলে রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় একটি পাইকারি কাঁচামালের আড়ৎ চালু করেন। গত বছরের শুরুর দিকে তারা আড়তের সাড়ে ৩ শতাধিক দোকান প্রতিটি ১ লাখ ১৫ হাজার টাকায় বরাদ্দ দেওয়া শুরু করেন। আড়ৎ-এর ব্যবসায়ী রাসেল, দিলরুবা, মুফতি নুরুল নগরী ও সোহেলসহ দেড় শতাধিক ব্যবসায়ী প্রায় সাড়ে ৪ কোটি টাকায় সাড়ে ৩শ দোকানঘর বরাদ্দ নেন। এ টাকা নেওয়ার সময় কামাল হোসেনসহ তার লোকজন ব্যবসায়ীদের মানি রিসিট প্রদান করে।

পরে আড়ৎ লোকসানের দিকে যাওয়ায় কামাল হোসেনসহ তার সহযোগীরা ব্যবসায়ীদের সাড়ে ৪ কোটি টাকা জামানত ফেরত না দিয়েই আড়ৎ বন্ধ করে দেয়। গত ২৪ সেপ্টেম্বর কামাল হোসেনের লোকজন আড়ৎ এর দোকানের বাঁশ, টিন ও খুঁটি খুলতে থাকে। এ সময় ব্যবসায়ীরা বাঁধা প্রদান করলে তারা তাদেরকে এলোপাথাড়িভাবে পেটায় ও হত্যার হুমকি ধামকি প্রদান করে। কামাল হোসেনসহ তার সহযোগীরা ব্যবসায়ীদের টাকা আত্মসাতের চেষ্টা চালাচ্ছে।

ব্যবসায়ীরা আরও বলেন, কেউ এনজিও থেকে কিস্তি তুলে ও ব্যাংক থেকে ঋণ তুলে তাদেরকে দোকানের জামানত প্রদান করেছে। জামানতের টাকা ফেরত না দিয়ে হঠাৎ আড়ৎ ভেঙ্গে দেওয়ায় ব্যবসায়ীদের মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়েছে। ব্যবসায়ীদের টাকা ফেরত দেওয়ার ব্যাপারে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ ব্যাপারে ব্যবসায়ীরা উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত কামাল হোসেন বলেন, আমি যে টাকা আড়তে ইনভেষ্ট করেছি তাতে আমি পুরোটাই ক্ষতিগ্রস্ত। বেশিরভাগ ব্যবসায়ীকেই টাকা ফেরত দিয়ে দিয়েছি। বাকিদের টাকাও ফেরত দিয়ে দেওয়া হবে। কিন্তু আমাকে দুইমাস সময় দিতে হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!