নারায়ণগঞ্জশনিবার , ২৭ আগস্ট ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ইতালির পার্লামেন্ট নির্বাচনে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত সিনেটর প্রার্থী টিপু

Alokito Narayanganj24
আগস্ট ২৭, ২০২২ ১২:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ ইতালির পার্লামেন্ট নির্বাচনে উচ্চকক্ষের সংরক্ষিত আসনে ইউরোপীয় কোটায় সিনেটর হিসেবে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী গোলাম মাউলা টিপু নির্বাচনে অংশ নিচ্ছেন।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাত্ত্বেও রেনজির ‘জিওনে ইতালিয়া ভিভা’ দল থেকে মনোনয়ন পান তিনি।

সম্প্রতি দেশটির পার্লামেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন টিপু।

এ সময় তিনি বলেন, একজন বাংলাদেশি হিসেবে ইতালির জাতীয় নির্বাচনে সিনেটর হিসেবে জয়ী হতে পারলে দেশটিতে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে। সেসঙ্গে ইতালি ও ইউরোপের বিভিন্ন দেশে বসবারত প্রবাসী বাংলাদেশি ও সংখ্যালঘুদের সমস্যা ও দাবি ইতালির পার্লামেন্টে তুলে ধরতে পারবো’।

এছাড়াও এসময় ‘জিওনে ইতালিয়া ভিভা’র নেতাকর্মীরা বলেন, ‘আমরা বিশ্বের অন্যান্য দেশে ইতালিয়ান সংস্কৃতি ও ভাষা তুলে ধরতে চাই। এজন্য অন্যান্য দেশের বংশোদ্ভূত নতুন ইতালিয়ানদের ভূমিকা অনেক গুরুত্ব বহন করবে। আমরা সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই’।

আগামী ২৫ সেপ্টেম্বর দেশটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় নির্বাচন। নির্বাচনে ভোট দিতে পারবেন ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত ইতালিয়ান পাসপোর্টধারীরা। তাই আগামী ৭ সেপ্টেম্বর থেকেই ডাকযোগে ইউরোপের অন্যান্য দেশে পাঠানো হবে ব্যালট পেপার।

টিপুর দেশের বাড়ি বাংলাদেশের নোয়াখালীতে। তিনি ১৮ বছর ইতালি রোম ও ভিসেন্সায় বসবাস করেছেন। বর্তমানে তিনি লন্ডনের বসবাস করছেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!